• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকারকে এবার আলটিমেটাম দিল সেই ভিক্ষুকরা!


জেলা প্রতিনিধি মে ২৪, ২০১৭, ১১:০৯ পিএম
সরকারকে এবার আলটিমেটাম দিল সেই ভিক্ষুকরা!

যশোর: ‘কাজ দেও, ভাতা দেও, নাইলি ভিক্ষে করতি দেও’ এই দাবিতে আবারো মানববন্ধন কর্মসূচি পালন করলো প্রতিবন্ধী ভিক্ষুকরা। যশোর কালেক্টরেট চত্বরে কর্মসূচি পালনে জড়ো হয় প্রায় অর্ধশত ভিক্ষুক।

বুধবার (২৪ মে) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করে তারা। এ সময় প্রতিবন্ধী ভিক্ষুকরা দাবি করেন, তাদের প্রতিমাসে অন্তত ১০ হাজার টাকা করে ভাতা দিতে হবে। তা না হলে তাদের ভিক্ষে করার অনুমতি দিতে হবে।

কর্মসূচিতে অংশ নেয়া ভিক্ষুকরা জানান, প্রশাসন-সরকার যশোরে ভিক্ষুক মুক্ত করেছে। কিন্তু তারা কোনো ধরণের সাহায্য-সহযোগিতা পাননি। আবার প্রশাসন তাদের ভিক্ষেও করতে দিচ্ছে না। তাহলে তারা কী করবেন?

ভিক্ষুক শুকুর আলী জানান, তার এক পা নেই। অথচ তিনি প্রশাসনের কোনো ধরণের সহযোগিতা পাননি। এখন ঠিকমত ভিক্ষাও করতে পারছেন না। এভাবে চললে তাদের না খেয়ে মরতে হবে। তিনি প্রতিবন্ধীদের ১০ হাজার টাকা ভাতা দাবি করেন।

জন্ম থেকেই দুই পা হারানো প্রতিবন্ধী ভিক্ষুক শহিদুল ইসলাম জানান, ‘পাবলিক কচ্চে, সরকার তুমাগের সাহায্য দেচ্ছে, তাইলি আবার তুমরা ভিক্ষে করতিছো ক্যানো? আবার প্রশাসনও ভিক্ষে করতি বাধা দেচ্ছে। তাইলি আমরা খাবো কী?’

একই কথা জানিয়ে ভিক্ষুক আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ, আব্দুল ওহাব ও ফজলুল হক বলেন, যে কাজ আমরা করতে পারি, সেই কাজ দাও, নাইলে ভাতা দাও; তা না হলে আমাগের ভিক্ষে করার অনুমতি দাও। এই দাবিতে আমরা এই মানববন্ধন করছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!