• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকারি চাকরিজীবীদের ৬৭২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ ক


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০১৬, ০৭:৫০ পিএম
সরকারি চাকরিজীবীদের ৬৭২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ ক

সোনালীনিউজ ডেস্ক

সরকারি চাকরিজীবীদের জন্য ৮টি ১৫ তলা ভবনে ৬৭২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করবে সরকার। এসব ফ্ল্যাটি বসবাসকারী সরকারি চাকরিজীবীরা অতি অল্প সময়েই ঢাকায় নিয়মিত অফিস করতে পারবেন। রাজধানীর যাত্রাবাড়ি থেকে ৫ কিলোমিটার দূরে নারায়ণগঞ্জের আলীগঞ্জে এসব আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ত্বে সভায় প্রকল্পগুলো অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এসব তথ্য জানান।

পরিকল্পনা মন্ত্রী বলেন, সরকারি চাকরিজীবীদের আবাসিক সমস্যা প্রকট। এই সমস্যা সমাধানে রাজধানী ঢাকার অদূরেই সরকারি চাকরিজীবীদের জন্য ফ্ল্যাট তৈরি উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য ৩৯৮ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে ‘নারায়ণগঞ্জের আলীগঞ্জে সরকারি চাকরিজীবীদের জন্য ৮টি ১৫ তলা ভবনে ৬৭২টি ‘আবাসিক ফ্ল্যাট নির্মাণ’ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

গণপূর্ত অধিদফতর জানুয়ারি ২০১৬ থেকে জুন ২০১৯ মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে সরকারি চাকরিজীবীদের অর্থনৈতিক, সামাজিকসহ বিভিন্ন সমস্যার সমাধান হবে। পাশাপাশি তাদের কর্মদক্ষতা আরো বৃদ্ধি পাবে বলে জানান তিনি।

মন্ত্রী আরো বলেন, আজকের সভায় মোট ৬টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। এতে মোট ব্যয় হবে ১ হাজার ২১৯ কোটি ২৬ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন ৮৯৪ কোটি ৯২ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৮৪ কোটি ১৯ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ২৪০ কোটি ১৫ লাখ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিব তারিক উল ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব ড. শামসুল আলম।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!