• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকারি মিডিয়া সেল রোহিঙ্গাদের তথ্য দিবে প্রতিদিন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৮:৪৪ পিএম
সরকারি মিডিয়া সেল রোহিঙ্গাদের তথ্য দিবে প্রতিদিন

ঢাকা: বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে সরকারের বিভিন্ন পদক্ষেপ ও কর্মকাণ্ড সম্পর্কে গণমাধ্যমে তথ্য সরবরাহ করতে একটি মিডিয়া সেল গঠন করা হচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্যোগে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে এ সেল কাজ করবে। একইসঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি সাংবাদিকদের জন্য বিমানবন্দরে একটি হেল্প লাইন চালু করা হবে।

প্রতিদিন বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে এই মিডিয়া সেল থেকে সার্বিক পরিস্থিতি সম্পর্কে প্রেস ব্রিফিং করা হবে। বুধবার(২০ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। 

বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) থেকে এই মিডিয়া সেল কার্যক্রম শুরু করবে বলে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব মামুন-অর-রশীদ জানান।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, রোহিঙ্গা শরণার্থীদের পুনর্বাসন কার্যক্রম সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য সরকার নানা পদক্ষেপ নিচ্ছে উল্লেখ করে মামুন-অর-রশীদ বলেন, সময় পরিবর্তনের সাথে সাথে শরণার্থীদের বিভিন্ন চাহিদার বিষয়গুলোও সামনে চলে আসছে। সেসব সমস্যার সমাধান, সুষ্ঠুভাবে ত্রাণ কার্যক্রম পরিচালনা এবং গণমাধ্যমে সংবাদ সরবরাহের জন্যই এই মিডিয়া সেল।

সভায় কবির বিন আনোয়ার বলেন, রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে টাইম টু টাইম ফলোআপ বর্তমানে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যাওয়া প্রধানমন্ত্রীকে জানানো হচ্ছে।

একইসঙ্গে প্রধানমন্ত্রীর বিভিন্ন নির্দেশনা মোতাবেক মেডিকেল টিম গঠন, বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল স্থাপন, পয়ঃনিষ্কাশনের জন্য টয়লেট ও খাবারের জন্য ফুড গোডাউন নির্মাণ এবং এতিম শিশুদের চিহ্নিত করে তাদের আলাদা রাখার ব্যবস্থাসহ নানা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

রোহিঙ্গা পুনর্বাসন নিয়ে যেকোনো প্রকার তথ্য বিভ্রাট এড়ানো এবং সাংবাদিকদের পূর্ণ সহযোগিতার জন্যই এই মিডিয়া সেল উল্লেখ করে কবির বিন আনোয়ার বৈঠকে আরও বলেন, তথ্য মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা (যুগ্ম সচিব পর্যায়ের), জেলা তথ্য অফিসার এবং পিআইডি’র প্রতিনিধিদের সমন্বয়ে এই মিডিয়া সেল গঠন করা হচ্ছে। যেখানে প্রতিদিন বিকালে সাংবাদিকদের ব্রিফ করবেন কক্সবাজারের জেলা প্রশাসক।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!