• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকারে থেকেছি, তাই উন্নয়ন হয়েছে


নিউজ ডেস্ক জুলাই ২৫, ২০১৭, ০৬:৫৬ পিএম
সরকারে থেকেছি, তাই উন্নয়ন হয়েছে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ২০০৯ থেকে ২০১৭ পর্যন্ত এই ৮ বছর সরকারে থেকেছি, তাই উন্নয়ন হয়েছে। আমরা দেশকে কী দিতে পেরেছি সেটাই বড় কথা। উন্নয়নের ধারা বজায় থেকেছে। এসময় তিনি সরকারি সেবা নিতে এলে কেউ যেন হয়রানির শিকার না হন, সেদিকে সজাগ থাকার জন্য ডিসিদের প্রতি আহ্বান জানান। 

মঙ্গলবার(২৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডিসি সম্মেলনে এক বক্তব্যে তিনি এ কথা বলেন। তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের উদ্বোধন করার সময়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন। সরকারের নীতি-নির্ধারক ও মাঠ পর্যায়ে তা বাস্তবায়ন করতে জেলা প্রশাসকদের মধ্যে সামনা-সামনি মতবিনিময় ও দিক-নির্দেশনা দেয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জামায়াতের লক্ষ্য ছিল দেশকে পরনির্ভরশীল করে রাখা। আর নিজেদের বিত্ত-বৈভব বৃদ্ধি করা হলো তাদের নীতি। আমরা স্বাধীন দেশ। আমার যে উন্নতি করতে পারি তা প্রমাণ করেছি। তিনি বলেন, দুর্নীতি, মানি লন্ডারিং ছিল বিএনপি-জামায়াতের কাজ। শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ থেকে মিত্র বাহিনীকে ফেরৎ নিতে হয়েছে। পৃথিবীতে একটিমাত্র ঘটনা যা বঙ্গবন্ধুর জন্য হয়েছে। বঙ্গবন্ধু স্বাধীন চেতা ছিলেন, ইন্দিরা গান্ধীও স্বাধীন চেতা ছিলেন।

এসময় দুর্নীতি দমনে জেলা প্রশাসকদের কঠোর হওয়ার আহ্বান জানিয়ে উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন করতে আরও জোড়ালে ভূমিকা রাখার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের সঙ্গে সরকারের নীতি, দর্শন, প্রাধিকার- এগুলো নিয়ে প্রতি বছর বৈঠক হয়। এবার প্রাপ্ত প্রস্তাব ৩৪৯টি। এগুলো ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছ থেকে প্রস্তাবগুলো এসেছে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!