• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
তিন সিটি নির্বাচন

সরোয়ার আরিফ বুলবুল বিএনপির মেয়র প্রার্থী!


নিজস্ব প্রতিবেদক জুন ২৩, ২০১৮, ০৯:৫৮ এএম
সরোয়ার আরিফ বুলবুল বিএনপির মেয়র প্রার্থী!

ঢাকা : বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ১৬ মেয়র প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্যরা। বৃহস্পতিবার (২১ জুন) বিকাল সাড়ে ৫টার পর থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার নেওয়া শুরু হয়। শেষ হয় রাত ৮টায়।  

সাক্ষাৎকার শেষে প্রার্থী চ‚ড়ান্ত করলেও আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করেনি বিএনপি। তবে বৈঠক সূত্র জানিয়েছে, বরিশালে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, সিলেটে বর্তমান মেয়র আরিফুল হক ও রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুলের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।  

খোঁজ নিয়ে জানা গেছে, কৌশলগত কারণে এখনই তিন সিটির মেয়র প্রার্থীর নাম ঘোষণা করবে না বিএনপি। আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন হওয়ার পর ফলাফল পর্যালোচনা করবেন দলের নীতি নির্ধারকরা। পর্যালোচনা শেষে পরবর্তী তিন সিটি নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।  

সাক্ষাৎকার নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী। তরিকুল ইসলাম অসুস্থ এবং নজরুল ইসলাম খান চিকিৎসার জন্য থাইল্যান্ডে থাকায় তারা ছিলেন না।   

এর আগে গত বুধবার নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন মনোনয়ন প্রত্যাশীরা। বৃহস্পতিবার (২১ জুন) তা কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেন। সন্ধ্যায় মনোনয়ন বোর্ডের সামনে হাজির হন তারা। সাক্ষাৎকারে অংশ নেন রাজশাহীর একমাত্র মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিনিয়র সহসভাপতি হাজী আবুল কাইয়ুম জালালী পংখী, সহসভাপতি রেজাউল কয়েস হাসান লোদী ও মহানগর নেতা সালাহ উদ্দিন রিমন।

এ ছাড়া বরিশালের বর্তমান মেয়র আহসান হাবীব কামাল, বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দীন সিকদার, বরিশাল জেলা (দক্ষিণ) সভাপতি এবাদুল হক চাঁন, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, যুবদল নেতা আলী হায়দার বাবুল ও ছাত্রদল নেতা আফরোজা খানম নাসরিন। তবে দলের নির্দেশে মনোনয়নপত্র সংগ্রহ, জমা ও সাক্ষাৎকারে অংশ নিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশালের সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!