• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সর্বশেষ বৈঠকে বসেছে সার্চ কমিটি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৫:১২ পিএম
সর্বশেষ বৈঠকে বসেছে সার্চ কমিটি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) ১০ জনের নাম রাষ্ট্রপতির কাছে সুপারিশ করার জন্য সর্বশেষ বৈঠকে বসেছে সার্চ কমিটি। এই বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবে এ সার্চ কমিটি।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে অনুসন্ধান কমিটির প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়েছে।

২৫ জানুয়ারি অনুসন্ধান কমিটি গঠনের পর পাঁচটি বৈঠক হয়েছে। এর মধ্যে দুই দিন বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময় করা হয়। আর রাজনৈতিক দল থেকে নাম পাওয়ার পর অনুসন্ধান কমিটি দুটি বৈঠক করে। বিশিষ্ট নাগরিকেরা দলনিরপেক্ষ, সাহসী, দক্ষ ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নাম প্রস্তাব করার সুপারিশ করেছেন। তাদের মত হচ্ছে, নির্বাচন কমিশন হতে হবে বিতর্কের ঊর্ধ্বে, মেরুদণ্ড হতে হবে সোজা। যাতে চাপ কিংবা হুমকির মুখেও প্রভাবমুক্ত হয়ে তারা কাজ করতে পারেন।

নির্বাচন কমিশন গঠনে গত ২৫ জানুয়ারি বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান করে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি। কমিটিকে ৮ ফেব্রুয়ারির মধ্যে নারীসহ ১০ জনের নামের তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেওয়ার নির্দেশনা দেয়া হয়েছিল।

৮ ফেব্রুয়ারি বর্তমান সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ ও অন্য তিন কমিশনারের মেয়াদ শেষ হচ্ছে। কমিশনার শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!