• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘সাঁওতালদের ওপর হামলা সরকারের পরিকল্পিত’


কিশোরগঞ্জ প্রতিনিধি নভেম্বর ২২, ২০১৬, ০৬:৫৪ পিএম
‘সাঁওতালদের ওপর হামলা সরকারের পরিকল্পিত’

কিশোরগঞ্জ : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাঁওতালদের ওপর পরিকল্পিত হামলা চালাচ্ছে সরকার বাহিনীর লোকজন। তাদের উপর অমানবিক নির্যাতন চলছে। ঘরবাড়ি আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হচ্ছে। সাঁওতালদের জমি দখল করার জন্য ক্ষমতাসীন দলের নেতারা নির্মম অত্যাচার নির্যাতন চালালেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে কিশোরগঞ্জ জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, শুধু সাঁওতাল নয়, হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে চলছে হামলা, ভাঙচুর ও লুটপাট। আর দাঁড়ি টুপি দেখলেই মুসলমানদের নানাভাবে হয়রানি করা হচ্ছে। দেশে কোন ধর্মীয় স্বাধীনতা নেই বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

ক্ষমতায় টিকে থাকতে সরকার বিএনপির হাজার হাজার নেতা-কর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গুম, খুন আর হত্যার রাজনীতি করে আওয়ামী লীগ। অথচ, বিএনপির নেতা-কর্মীদের জঙ্গি বানাতে উঠে পড়ে লেগেছে সরকার।

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, সামনের নির্বাচনে ভোটের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে। তাই সঠিক নেতৃত্বের মাধ্যমে ঐক্যবদ্ধভাবে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

সুষ্ঠু নির্বাচনে ক্ষমতায় আসতে পারবে না জেনেই বিএনপির রাজনৈতিক সংলাপে রাজি হয়নি বলেও মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ যেনোতেনোভাবে ক্ষমতা ধরে রাখতে চায়। আর এ জন্যই বিরোধীদের দমন-নিপীড়ন করছে তারা।

এর আগে শহরের একটি কমিউনিটি সেন্টারে সম্মেলনস্থলে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে দলের নেতা-কর্মিরা আসতে থাকেন। কমিউনিটি সেন্টারের মাঠে জায়গা না হওয়ায় অনেকে পাশের রাস্তায় অবস্থান নেন।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের প্রথম পর্বে বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহীন প্রিন্স, খালেদা জিয়ার উপদেষ্টা মো. আব্দুস সালাম, ময়মনসিংহ বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক মো. শরীফুল আলম প্রমূখ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!