• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বাংলাদেশ যুব গেমস

সাঁতারে সেরা আরিফুল ও খাদিজা আক্তার


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১২, ২০১৮, ০৮:১৮ পিএম
সাঁতারে সেরা আরিফুল ও খাদিজা আক্তার

ঢাকা: বাংলাদেশ যুব গেমসের সাঁতার ইভেন্টের শেষ দিনে পাঁচটি স্বর্ণপদক জিতে বালক বিভাগ থেকে সেরা সাঁতারু নির্বাচিত হয়েছেন ঢাকা বিভাগের আরিফুল ইসলাম। পাঁচটি ইভেন্টে অংশ নিয়ে পাঁচটিতেই স্বর্ণ জিতেছেন কিশোরগঞ্জের তরুণ এই সাঁতারু। বালিকা বিভাগ থেকে সেরা সাঁতারু নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগের খাদিজা আক্তার বৃষ্টি। বিকেএসপির এই ছাত্রী দুটি স্বর্ণ ও একটি রৌপ্যপদক জয় করেছেন।

বালক বিভাগে আরিফুলের সঙ্গে কেউ লড়াই-ই করতে পারেননি। পুলে কেবল তারই রাজত্ব ছিলো। তার সঙ্গে লড়াই করা খুলনার আল-আমিন ও মিঠু মিয়া একটি করে স্বর্ণ জিতেছেন। এ ছাড়া একটি করে রৌপ্য জিতেছেন এই দু’জন। তবে বালিকা বিভাগে ধুন্ধুমার লড়াই হয়েছে। খাদিজা আক্তার বৃষ্টির মতো দুটি স্বর্ণ জিতেছেন খুলনার সুম্মা খাতুন ও রুপা খাতুনও। তবে একটি রৌপ্য বেশি জেতায় এগিয়ে যান খাদিজা আক্তার বৃষ্টি। সাঁতারের সর্বশেষ ইভেন্ট ২০০ মিটারে স্বর্ণ জিতেছেন খুলনার আরেক সাঁতারু ফাতেমা আক্তার কেয়া।

আরিফুলের রাজত্বের পরও চ্যাম্পিয়ন হতে পারেনি ঢাকা বিভাগ। শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে খুলনা বিভাগ। চ্যাম্পিয়ন হওয়ার পথে আটটি স্বর্ণ ও আটটি রৌপ্য জিতেছে খুলনা বিভাগ। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা বিভাগ জিতেছে ছয়টি স্বর্ণ, ছয়টি রৌপ্য ও দুটি ব্রোঞ্জ। এই দুই দলের দাপটে চূড়ান্ত পর্বের বাকি দুই বিভাগ চট্টগ্রাম ও রাজশাহী সুবিধা করতে পারেনি। একটিও স্বর্ণ জিততে পারেনি তারা। চট্টগ্রাম নয়টি ব্রোঞ্জ ও রাজশাহী তিনটি ব্রোঞ্জ জিতেছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!