• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিক মানজারুলকে হত্যার হুমকি সন্ত্রাসীদের


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৭, ২০১৮, ০২:৫২ পিএম
সাংবাদিক মানজারুলকে হত্যার হুমকি সন্ত্রাসীদের

সাংবাদিক মানজারুল ইসলাম শাহিন

ঢাকা: সাংবাদিক মানজারুল ইসলাম শাহিনকে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। শুক্রবার (১৫ মার্চ) বিকাল ৩টা ১৮ মিনিটে তার ব্যক্তিগত মোবাইল ফোনে ০১৬২৩ ৩৬৬১৬৯ নাম্বার থেকে এসএমএস (খুদেবার্তায়) এই হুমকি দেওয়া হয়েছে। এতে উল্লেখ করা হয় ‘Voya shanbadik you will die very soon,...’। 

বিষয়টি তার নজরে আসে ৩টা ২৯ মিনিটে। পরে ওই মোবাইল নম্বরে (০১৬২৩ ৩৬৬১৬৯) শাহিন তার ব্যক্তিগত মোবাইল ফোন ০১৯১৫ ৯০১১** দিয়ে ফোন দেন। এ সময় অপরপ্রান্ত থেকে বলা হয় ‘এই খানকির পোলা ভুয়া সাংবাদিক, ভুয়া সাংবাদিকগো ডিবি কেমন পেডাইয়া হাড্ডিগুড্ডি ভাঙে দেখছোস, পেপারে দেখছোস ভুয়া সাংবাদিকগো কেমনে পিডাইয়া ডিবি হাড্ডিগুড্ডি ভাংতাছে, তোর অবস্থাও তাই অইবো’ বলে। এসময় তার পরিচয় জানতে চাইলে সে লাইনটি কেটে দেয়। 

মানজারুল ইসলাম শাহিন খোলা দৈনিক খোলা কাগজের উপ-বার্তা সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন। ঘটনার পর খোলা কাগজের ঊর্ধ্বতনদের বিষয়টি জানান। পরে তাদের পরামর্শ অনুযায়ী তিনি তার জীবনের নিরাপত্তা চেয়ে শুক্রবার বিকালেই রাজধানীর বনানী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ডায়েরি নং ১১১৪। তারিখ ১৬.০৩.২০১৮। 

মানজারুল ইসলাম শাহিনের গ্রামের বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায়। তার স্ত্রী সাজেদা সুলতানা একজন বিসিএস ক্যাডার। তিনি একটি সরকারি কলেজে অধ্যাপনা করছেন। 

শাহিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করার পর সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন। যোগদান করেন তৎকালীন দৈনিক আজকের কাগজ পত্রিকায়। এরপর যুগান্তর, সমকাল, ভোরের পাতাসহ একাধিক প্রতিষ্ঠানে কাজ করেছেন তিনি। 

বিষয়টি প্রসঙ্গে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিষয়টি তদন্তের জন্য বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হককে দায়িত্ব দেওয়া হয়েছে। এর সঙ্গে কারা জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’ 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!