• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিকদের ওয়েজ বোর্ড প্রয়োজন নেই: অর্থমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৮, ২০১৭, ০৬:৪৯ পিএম
সাংবাদিকদের ওয়েজ বোর্ড প্রয়োজন নেই: অর্থমন্ত্রী

ঢাকা: সরকারি কর্মচারীদের চেয়ে বেতন ‘বেশি’ হওয়ায় সাংবাদিকদের জন্য আর কোনো ওয়েজ বোর্ডের ‘দরকারই নেই’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মুহিত সাংবাদিকদের বলেন, ‘সাংবাদিকদের ওয়েজবোর্ড আননেসেসারি, টোটালি আননেসেসারি। বিকজ ইয়োরস স্যালারি স্কেলস আর বেটার দ্যান গভর্নমেন্ট স্যালারি স্কেলস (সাংবাদিকদের ওয়েজ বোর্ড অপ্রয়োজনীয়, পুরোপুরি অপ্রয়োজনীয়। কারণ বর্তমানে আপনাদের বেতন কাঠামো সরকারি বেতন কাঠামোর চেয়ে বেশি)।’ 

মঙ্গলবার(৮ আগস্ট) সচিবালয়ে নিউজ পেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর সঙ্গে এক বৈঠক শেষে তিনি একথা বলেন। অর্থমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওয়েজ বোর্ডের প্রয়োজন নেই, তাদের বেতন নির্ধারণ বাজারের উপর ছেড়ে দেয়া উচিৎ।

বৈঠকের পর মন্ত্রণালয়ের বারান্দায় মন্ত্রী যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, তখন ওই বারান্দার অন্য পাশ দিয়ে নোয়াব সভাপতি মতিউর রহমান, সমকালের মালিক এ কে আজাদসহ অন্যদের বেরিয়ে যেতে দেখা যায়। তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

বৈঠকে অংশ নেওয়া তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাংবাদিকদের বলেন, সংবাদপত্র শিল্পের নানা সমস্যা নিয়ে অর্থমন্ত্রীর সভাপতিত্বে তারা সংবাদপত্র মালিকদের সঙ্গে বসেছিলেন। বৈঠকে আলোচনা হয়েছে, তবে কোনো সিদ্ধান্ত হয়নি।

অর্থমন্ত্রী বলেন, আজকের বৈঠকে বুঝেছি সরকারি চাকরিজীবীদের তুলনায় সাংবাদিকদের ওয়েজ বোর্ডের বেতন বেশি। সুতরাং, ওয়েজবোর্ড রাখাটা আননেসেসারি। তিনি আরও বলেন, ‘ঢাকায় ৫০০ পত্রিকা রয়েছে, অল অ্যাবাউট রাবিশ। আমরা সর্বোচ্চ ১৫ থেকে ২০টি পত্রিকার সুযোগ-সুবিধা বা অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নিতে পারি।’

বৈঠকে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, নোয়াবের সভাপতি ও দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, সহ-সভাপতি ও দৈনিক সমকালের প্রকাশক এ কে আজাদ প্রমুখ।

দেখুন ভিডিওতে:

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!