• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, অতঃপর...


লালমনিরহাট প্রতিনিধি জানুয়ারি ২২, ২০১৮, ১০:৩১ পিএম
সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, অতঃপর...

প্রতীকী ছবি

লালমনিরহাট: পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন নিয়াজ আহমেদ সিপন (২৮) নামের এক সাংবাদিক। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) রাতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের সেনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার (২২ জানুয়ারি) ওই ঘটনায় বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন সিপন।

সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন উপজেলার তুষভান্ডার ইউনিয়নের হজরত আলীর ছেলে এবং নিউজ বাংলাদেশ ও দৈনিক খোলা কাগজ পত্রিকার সাংবাদিক।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দলগ্রাম ইউনিয়নের সেনপাড়া গ্রামের সাবেক মেম্বার কাবেজ আলীর ছেলে সামিউল ইসলাম ব্যবসায়ীক দ্বন্দ্বের জেরে সাংবাদিক নিয়াজ আহমেদ সিপনকে দীর্ঘদিন ধরে গুম ও হত্যার হুমকি দিয়ে আসছিলেন। ওই ঘটনায় গত বছরের ২ নভেম্বর নিজের নিরাপত্তা চেয়ে কালীগঞ্জ থানায় ৬ জনের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করে ওই সাংবাদিক।

রোববার (২১ জানুয়ারি) রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে দলগ্রাম ইউনিয়নের সেনপাড়া এলাকায় সাবেক মেম্বার কাবেজ ও তার ছেলে সামিউল ইসলাম ৭/৮ জন লোক নিয়ে সাংবাদিক সিপনের গতিরোধ করে। কোনো কিছু বুঝে উঠার আগেই হামলাকারীরা সিপনকে এলোপাতাড়ি মারপিট করে ক্যামেরা, ল্যাপটপ কেড়ে নেয়। এ সময় সিপনের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব জানান, সাংবাদিক সিপন বুকে প্রচণ্ড আঘাত পেয়েছেন। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত হলেও সেরে উঠতে কিছু সময় লাগবে।

কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন জানান, সাংবাদিকের ওপর হামলার ঘটনা জানার পরপরই ফোর্স পাঠোনো হয়েছে। অভিযোগটি গুরুত্ব সহকারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!