• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সাংসদের কর্মীদের সঙ্গে হিন্দুদের সংঘর্ষ, আহত ১০


ঠাকুরগাঁও প্রতিনিধি নভেম্বর ২৭, ২০১৬, ০৫:৩৩ পিএম
সাংসদের কর্মীদের সঙ্গে হিন্দুদের সংঘর্ষ, আহত ১০

ঠাকুরগাঁও : জমি দখল নিয়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় স্থানীয় সাংসদ দবিরুল ইসলামের কর্মীদের সঙ্গে স্থানীয় হিন্দুদের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। শনিবার (২৬ নভেম্বর) বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর হরিণমারি এলাকায় এ ঘটনা ঘটে।

গুরুতর আহত ছয় জনকে প্রথমে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

স্থানীয়রা জানান, উপজেলার হরিণমারি এলাকার মালোই পাল তার বাড়ির পাশের ১৬ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে চাষাবাদ ও ভোগ দখল করে আসছিলেন। শনিবার (২৬ নভেম্বর) বিকেলে ক্ষমতাসীন এমপি দবিরুলের লোকজন সেই জমি দখল করে। এ সময় মালোই পাল ও তার আত্মীয়-স্বজনেরা বাধা দিলে দবিরুলের লোকজন তাদের মারধর করে। এতে দীপেন পাল, মেমু পাল, মালই পাল, বিভাস, পরেশ পাল ও তরলা দেবী গুরুতর আহত হন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে সন্ধ্যায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। রাতে তাদের অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

খবর পেয়ে ঘটনাস্থল বালিয়াডাঙ্গী এবং আধুনিক সদর হাসপাতাল পরিদর্শন করার পরে ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ সাংবাদিকদের জানান, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এই ঘটনার পর শনিবার (২৬ নভেম্বর) বিকেলে জেলা হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন কমিটির নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে এমপি দবিরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, এটি ওই এলাকার দুই পক্ষের জমি নিয়ে বিরোধ। ঘটনার সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!