• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাইফ-সৌম্যদের হারিয়ে সমতায় শ্রীলঙ্কা


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৯, ২০১৮, ০৭:১৮ পিএম
সাইফ-সৌম্যদের হারিয়ে সমতায় শ্রীলঙ্কা

ফাইল ছবি

ঢাকা: অধিনায়ক থিসারা পেরেরার সেঞ্চুরিতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সহজ জয় পেয়েছে সফরকারী  শ্রীলঙ্কা ‘এ’ দল। আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত লংকানরা ৬৭ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দলকে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা আসলো লংকানরা। প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দল ২ রানে হারিয়েছিলো শ্রীলঙ্কাকে।

দ্বিতীয় ওয়াডেতে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ১২৯ রানের মধ্যে ৭ উইকেট হারায় লংকানরা। এক সময় প্রতিপক্ষকে দেড়শ রানের নীচে গুটিয়ে দেয়ার স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। কিন্তু বাংলাদেশের স্বপ্নকে ধুলিসাৎ করে দেন শ্রীলঙ্কার অধিনায়ক অধিনায়ক পেরেরা।

সাত নম্বরে ব্যাট হাতে নেমে চার ছক্কার ফুলঝুরি ফোটান পেরেরা। ৯টি চার ও ৫টি ছক্কায় ৮৮ বলে পেরেরার ১১১ রানের সুবাদে ২৭৫ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ২ বল বাকী থাকতেই অলআউট হয় সফরকারীরা।

জয়ের জন্য ২৭৬ রানের লক্ষ্যে দলীয় ১৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১২ রান করে ফিরেন সৌম্য। এরপর ৫৩ রানের জুটি গড়েন বাংলাদেশের আরেক ওপেনার সাইফ হাসান ও তিন নম্বরে নামা জাকির হাসান। কিন্তু দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। এরপর মিডল বা লোয়ার-অর্ডারের কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে না পারায় ২০৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন আল-আমিন। এছাড়া জাকির ৩২ ও সাইফ ২৮ রান করেন। শ্রীলঙ্কার মালিন্দা পুস্পকুমারা ও নিশান পেইরিস ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার পেরেরা।

আগাীমী ২১ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!