• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাঈদ আহমেদ দৈনিক ‘বাংলাদেশের খবর’ এ চীফ রিপোর্টার


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৭, ১০:০১ এএম
সাঈদ আহমেদ দৈনিক ‘বাংলাদেশের খবর’ এ চীফ রিপোর্টার

ঢাকা: মাগুরা গ্রুপের প্রকাশিতব্য দৈনিক ‘বাংলাদেশের খবর’ এ চীফ রিপোর্টার পদে যোগ দিলেন সাঈদ আহমেদ। এর আগে তিনি দৈনিক যুগান্তর’র সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেন।

আড়াই দশকের সাংবাদিকতা জীবনে যুগান্তর ছাড়াও তিনি ‘অর্থনীতি প্রতিদিন’, ‘দৈনিক ইনকিলাব’, বাহরাইন থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘আনন্দদেশ’, দৈনিক লালসবুজসহ বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করেন।

প্রয়াত সাংবাদিক শফিকুল কবিরের সম্পাদনায় সাপ্তাহিক ‘ডাকদূত’ পত্রিকার মাধ্যমে ১৯৯২ সালে সাংবাদিকতা শুরু করেন। আইন ও বিচার এবং দুর্নীতি দমন কমিশন বিটে দীর্ঘদিন কাজ করছেন। আইন আদালত ও মানবাধিকার বিষয়ক রিপোর্টারদের সংগঠন ল রিপোর্টার্স ফোরামের সহ-সভাপতি ছিলেন।

তিনি একজন দক্ষ সংগঠক। তার বেশকিছু অনুসন্ধানী প্রতিবেদন ব্যাপক সাড়া ফেলে। নব্বই দশকে সাড়া জাগানো ছড়াকারদের একজন তিনি। রম্যলেখক হিসেবেও রয়েছে পরিচিতি। চারটি গ্রন্থ প্রকাশিত হয়েছে।

এছাড়া তিনি বাংলাদেশ বেতারের অনুষ্ঠান ঘোষক, নিউজ প্রেজেন্টার এবং বিভিন্ন টিভি ডকুমেন্টারি ওভারভয়েস আর্টিস্ট হিসেবে ভোকাল দেন। ব্যক্তিগত জীবনে রয়েছেন স্ত্রী আসমা আহমেদ এবং ছেলে খান মুহাম্মদ শাহদীদ হাসান ও মেয়ে শাহরীণ শবনম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!