• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সাকিব-তামিমদের মাসিক বেতন ৪ লাখ টাকা


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৭, ০৭:২৫ পিএম
সাকিব-তামিমদের মাসিক বেতন ৪ লাখ টাকা

ঢাকা: বেতন বাড়ানোর বিষয়টি অনেকদিন ধরেই বলে আসছিলেন ক্রিকেটাররা। অবশেষে তাদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবারের বোর্ড সভায় ক্রিকেটারদের বেতন বাড়ানোর বিষয়টি ছিল অন্যতম এজেন্ডা। শেষ পর্যন্ত ক্রিকেটারদের চাওয়া মতই বেতন বেড়েছে।

বোর্ড সভা শেষে সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, বেতনের সঙ্গে ক্রিকেটারদের ম্যাচ ফিও বাড়ানো হয়েছে। বিসিবির চুক্তিভুক্ত ক্রিকেটারদের মধ্যে চারটি ক্যাটাগরিতে নতুন বেতন কাঠামো নির্ধারণ করা হয়েছে।

আগে ‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটাররা মাসে বেতন পেতেন আড়াই লাখ টাকা করে। এখন থেকে তারা পাবেন চার লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা বেতন পেতেন দুই লাখ টাকা। সেখান থেকে তাদের বেতন বাড়িয়ে করা হয়েছে তিন লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটাররা মাসিক  বেতন পেতেন দেড় লাখ টাকা। এখন তারা পাবেন দুই লাখ টাকা।
‘সি’ ক্যাটাগরির ক্রিকেটারদের মাসে বেতন ছিল এক লাখ টাকা। সেটা বেড়ে হয়েছে দেড় লাখ টাকা। ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটাররা বেতন পেতেন ৭৫ হাজার টাকা। এটা বাড়িয়ে এক লাখ টাকা করা হয়েছে।

শুধু বেতন নয়, ম্যাচ ফিও বাড়ানো হয়েছে। আগে একটা টেস্ট খেললে ক্রিকেটাররা পেতেন দুই লাখ টাকা। সেটা এক লাফে বেড়ে হয়েছে সাড়ে তিন লাখ টাকা। ওয়ানডে খেললে ম্যাচ ফি পেতেন এক লাখ টাকা। এখন থেকে পাবেন দুই লাখ টাকা করে।

একটি টি-টোয়েন্টি ম্যাচ খেললে ক্রিকেটাররা পেতেন  ৭৫ হাজার টাকা। সেটা বেড়ে হয়েছে এক লাখ ২৫ হাজার টাকা। মাসিক বেতন ও ম্যাচ ফি দুটোই বাড়ানো হল, এখন ক্রিকেটাররা তাদের পারফরম্যান্স ঠিকঠাক করলেই হয়।

 সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!