• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সাকিব-তামিমে ধরাশায়ী জিম্বাবুয়ে


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৮, ০৭:৩৪ পিএম
সাকিব-তামিমে ধরাশায়ী জিম্বাবুয়ে

ঢাকা: বাংলাদেশ এখন বড় দলগুলোর মতোই খেলে। অন্তত মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে যারা ম্যাচটি দেখেছেন তারা বিষয়টি স্বীকার করবেন। বাংলাদেশের ২১৬ রান দেখে হয়তো মুচকি হেসেছিল জিম্বাবুয়ে। কিন্তু যেই না রান তাড়া শুরু করলেন আর অমনি হুড়মুড়িয়ে ভেঙে পড়ল তাদের ব্যাটিং লাইনআপ। ৩৪ রানের মধ্যে ৪ উইকেট ফেলে দিয়ে জিম্বাবুয়ের কোমর ভেঙেছিল মাশরাফি ও সাকিব। সেখান থেকে তারা কোমর সোজা করেই দাঁড়াতে পারল না। ৩৬.৩ ওভারে জিম্বাবুয়ে গুটিয়ে গেছে ১২৫ রানে। ৯১ রানে জিতে বাংলাদেশের আত্মবিশ্বাসটা দ্বিগুন হলো।

স্পিন আর পেসের সামনে হাঁসফাঁস করেছে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। বিপিএল খেলার সুবাদে ধারাবাহিকভাবে কেবল রান পেয়েছেন সিকান্দার রাজা (৩৯)। বাকিদের মাঝে ২৩ রান এসেছে গ্রায়েম ক্রেমারের ব্যাট থেকে। ত্রিদেশীয় সিরিজে অন্য সাকিবের দেখা মিলছে। যে সাকিব ব্যাট হাতে জ্বলার পর বল হাতে আরও ভয়ঙ্কর। এদিনও তিনি সেটাই করে দেখালেন। তাই ম্যাচ সেরার পুরস্কার সাকিবের হাতেই ওঠার কথা ছিল! কিন্তু সাকিব না পেয়ে সেটি পেলেন তামিম। কারণ কঠিন পিচে তিনি ধৈর্য্য দেখিয়ে ৭৫ রানের ইনিংস খেলেছেন।

এদিন ৯ ওভার বল করে ৩৪ রানের বিনিময়ে সাকিব তুলে নিয়েছেন ৩ উইকেট। আগের দুটি ম্যাচেও ৩ উইকেট করে পেয়েছিলেন। ধারবাহিকতা দেখিয়ে মাশরাফির উইকেট ২টি ২৯ রানের সৌজন্যে। মোস্তাফিজুর ও সানজামুলও ২টি করে উইকেট নিয়েছেন যথাক্রমে ১৬ ও ২৮ রান দিয়ে।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ক্যারিয়ারে ৪১ তম ফিফটিটাকে তামিম নিয়ে যেতে পেরেছেন ৭৫ পর্যন্ত। ১০৫ বলে ছয় চারের সাহায্যে তিনি এই রান করেন। সাকিব ক্যারিয়ারের ৩৭ তম ফিফটি করে বেশিক্ষণ টিকতে পারেননি। আউট হয়ে গেছেন ৫১ রানে। ৮০ বলে খেলে সাকিবের ইনিংসেও ছিল ছয়টি বাউন্ডারি। এরপর মুশফিকুর রহীম (১৮) আউট হতেই মোড়ক লাগে বাংলাদেশের ইনিংসে। দুই অঙ্কের ঘর স্পর্শ করার আগেই ফিরে যান মাহমুদউল্লাহ (২), সাব্বির রহমান (৬), নাসির হোসেন (২) ও মাশরাফি (০)।

বাংলাদেশের স্কোর ৯ উইকেটে ২১৬ পর্যন্ত পৌঁছেছে শেষের দিকে সানজামুল ইসলাম (১৯) ও মোস্তাফিজুর রহমানের (১৮*) রানের কল্যাণে। ৩২ রানে ৪ উইকেট নিয়েছেন ক্রেমার। ৩ উইকেট শিকার করেছেন জার্ভিস ৪২ রানের বিনিময়ে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!