• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাকিব ভুল থেকে শিখবেন আশা সামারাবিরার


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৯:০০ পিএম
সাকিব ভুল থেকে শিখবেন আশা সামারাবিরার

ঢাকা: সাকিব আল হাসান বাংলাদেশ দলের সেরা পারফরমার। কি বোলিং কি ব্যাটিং সবখানেই সমান পারফর্ম করার চেষ্টা করেন। কখনও কখনও ক্রিকেট কিংবদন্তিদের ছাড়িয়ে অথবা পাশে বসছেন। এটা বলা বাহুল্য, দিন যত যাবে বহু রেকর্ড সাকিবের পায়ে লুটোপুটি খাবে। কিন্তু গত কয়েকটি সিরিজে সাকিবের আউট হওয়ার ধরণ বড্ড ভাবিয়ে তুলেছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টকে।

নিউজিল্যান্ড সিরিজেও অহেতুক শট খেলতে গিয়ে খুবই দৃষ্টিকটুভাবে আউট হয়ে গিয়েছিলেন সাকিব। হায়দরাবাদেও প্রথম ইনিংসে তাই করলেন। অথচ ততক্ষণে সেটা হয়ে যাওয়া সাকিব সেঞ্চুরি তুলে নিতে পারতেন। আর সেটা হলে দলের জন্যও ভালো হত। দ্বিতীয় ইনিংসে ৪২ বলে ২১ রান করে অপরাজিত আছেন সাকিব।

সময়ের প্রয়োজনে নিজেকে বদলে চরম ধৈর্য্যর পরীক্ষা দিতে হবে সাকিবকে। কিন্তু স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি যে বলে দিয়েছেন, এভাবেই ব্যাট করে যাবেন। ব্যাটিং বদলাবেন না। আর দৃষ্টিকটু আউট হওয়ার পরও তিনি অনুশোচনায় ভোগেন না।

চতুর্থ দিন শেষে বাংলাদেশের ব্যাটিং কোচ লংকান থিলান সামারাবিরাকে সাকিবের ব্যাটিংয়ের ধরণ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন,‘ আসলে এভাবেই খেলে ও রান পেয়েছে। সফল হয়েছে। তবে কখনও কখনও চাপে পড়ে ভুল করেছে। আশা করি ও ভুল থেকে শিখবে।’ সাকিব ভুল থেকে শিখলেই হয়! কারণ হায়দরাবাদ টেস্ট ড্র করতে হলে তাকে যে বড় ভুমিকা নিতেই হবে। সাকিব কী সেটা বুঝবেন?

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!