• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাকিবকে শিশির ‘শুভ জন্মদিন প্রিয় স্বামী’


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৭, ০৬:৪৬ পিএম
সাকিবকে শিশির ‘শুভ জন্মদিন প্রিয় স্বামী’

ঢাকা: একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শুক্রবার (২৪ মার্চ) বাংলাদেশের ক্রিকেটের এই উজ্জ্বল নক্ষত্রের ৩০তম জন্মদিন। সেটি ভুলে যাননি স্ত্রী উম্মে আহমেদ শিশির। তাইতো নিজের ফেসবুকে পোস্ট করে স্বামীকে শুভেচ্ছা জানিয়েছেন।

লিখেছেন, Happy birthday to you dear husband the unbreakable man, may Allah always keep you strong and healthy! বাংলায় যার অর্থ দাঁড়ায়, ‘শুভ জন্মদিন প্রিয় স্বামী, অপ্রতিরোধ্য প্রিয় মানুষ, আল্লাহ সর্ব সময় তোমাকে শক্তিশালী ও সুস্থ রাখুন’।

১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরায় জন্ম সাকিবের। বাবা মাশরুর রেজা স্বপ্ন দেখেছিলেন ছেলেকে ফুটবলার বানানোর। কিন্তু ফুটবলের চেয়ে ক্রিকেটে আগ্রহ বেশি ছিল সাকিবের। তাই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি থেকে ক্রিকেটের আনুষ্ঠানিক শিক্ষা নেন সাকিব। এর পরের খবর তো কারো অজানা নয়।

এখনও পর্যন্ত ৪৯ টেস্ট খেলে ৪০.৯২ গড়ে ৩৪৭৯ রান করেন সাকিব। সেঞ্চুরি ৫টি এবং হাফ সেঞ্চুরি ২১টি। সর্বোচ্চ ২১৭ রান। উইকেট নিয়েছেন ১৭৬টি। চার উইকেট ৮ বার এবং ৫ উইকেট নিয়েছেন ১৫ বার।

১৬৬টি ওয়ানডে ম্যাচে ৩৪.৭০ গড়ে রান করেছেন ৪৬৫০। সেঞ্চুরি ৬টি এবং হাফ সেঞ্চুরি ৩২টি। সর্বোচ্চ ১৩৪* রান। উইকেট নিয়েছেন ২২০টি। সর্বোচ্চ ৪৭ রানে ৫ উইকেট। ৪ উইকেট ৭ বার এবং ৫ উইকেট ১ বার।

৫৭টি টি-টোয়েন্টি খেলে ২৩.৬৫ গড়ে রান করেছেন ১১৫৯। সর্বোচ্চ ৮৪। হাফ সেঞ্চুরি ৬টি। উইকেট নিয়েছেন ৬৭টি। সেরা ১৫ রানে ৪ উইকেট। ৪ উইকেট নিয়েছেন ৩বার।

২০০৬ সালের ৬ আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সাকিব প্রথমবারের বিশ্বসেরা অলরাউন্ডার হন ২০০৯ সালের ফেব্রুয়ারিতে। শোয়েব মালিক, জ্যাকব ওরাম, অ্যান্ড্রু ফ্লিনটপ, শেন ওয়াটসন কিংবা হাফিজ কতশত চেষ্টা করেও ধোপে টেকেননি। সাকিব তার অলরাউন্ড রাজত্ব চালিয়ে যাচ্ছেন তো যাচ্ছেনই...১১ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ভেংগেছেন আর গড়েছেন অসংখ্য রেকর্ড। সবকিছু ঠিক থাকলে হয়তো খেলে যাবেন আরো ৬-৭ বছর, তার নাম উচ্চারিত হবে সর্বকালের সেরাদের সাথে। ১৯৮৭ সালের ২৪ মার্চ, মাগুরায় জন্ম নেয়া এই চ্যাম্পিয়ন অলরাউন্ডারের ৩০ তম জন্মদিনে শুভেচ্ছা।

‘নাম্বার ওয়ান’ সাকিবের শুভ জন্মদিন আজ

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!