• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাকিবের কাছে হারলেন মাশরাফি-মুশফিকরা


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ৭, ২০১৬, ১০:২৫ এএম
সাকিবের কাছে হারলেন মাশরাফি-মুশফিকরা

সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যের কাছে হার মেনেছে মাশরাফি-মুশফিকদের নিয়ে গড়া বিসিবি সবুজ দল। জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত তৃতীয় প্রস্তুতি ম্যাচে বিসিবি লাল দলের অধিনায়ক সাকিব ব্যাট হাতে ৫৪ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন তিন উইকেট। আর তাতেই বৃষ্টি-আইনে ২৩ রানের হার মাশরাফির টিমের।

টস জিতে আগে ব্যাট করে বিসিবি সবুজ দলকে ২২৯ রানের টার্গেট দেয় লাল দল। বৃষ্টির কারণে মাশরাফিদের নতুন টার্গেট দাঁড়ায় ৪৩ ওভারে ২১৭। অনুশীলন ম্যাচ হওয়ায় পরে ৩৩.১ ওভারে ২১০ রানের জয়ের লক্ষ্য সেট  করে দেন কোচিং স্টাফরা। ৩৩.১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৬ রানের বেশি তুলতে পারেনি মুশফিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম। ৪৭ বলের ইনিংসটি সাজান ৫টি চারে। ৩২ রান আসে ওপেনার সৌম্য সরকারের ব্যাট থেকে। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২৪ বলে  ৩টি চারের সাহায্যে করেন ২০।
৮ ওভার বল করে মাত্র ২৭ রান দিয়ে তিনটি উইকেট নেন সাকিব আল হাসান। তাইজুল ইসলাম ও শুভাশিষ রায় দুটি করে আর শফিউল ইসলাম একটি উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৯.২ ওভারে ২২৮ রানে অলআউট হয় বিসিবি লাল দল। ওপেনার ইমরুল কায়েস করেন সর্বোচ্চ ৬৯। ৯৭ বল ৫টি চার ও ২টি ছক্কায় ইনিংসটি সাজান এ বাঁহাতি। সাকিব আল হাসান ৩৭ বলে খেলেন ৫৪ রানের ঝড়ো ইনিংস। শেষ দিকে নাসির হোসেনের ৩১ রানের অপরাজিত ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় বিসিবি লাল দল। রুবেল হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ নিয়েছেন তিনটি করে উইকেট। মাশরাফি বিন মর্তুজা, আল আমিনে হোসেন, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি নেন একটি করে।

মিরপুরে মঙ্গলবারের অনুশীলন ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প। ঈদুল আজহা উপলক্ষে ৯ দিনের ছুটিতে যাবেন ক্রিকেটাররা। ১৬ সেপ্টেম্বর মূল স্কোয়াড নিয়ে শুরু হবে ক্যাম্প। মূল স্কোয়াডে থাকা ক্রিকেটাররাই যোগ দেবেন ক্যাম্পে। বাকিরা যোগ দেবেন জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দলগুলোতে। ২৫ সেপ্টেম্বর থেকে শুরু এনসিএল।

ইংল্যান্ডের বিপক্ষে অক্টোবরে হোম সিরিজকে সামনে রেখে গত ২০ জুলাই ৩০ ক্রিকেটারকে নিয়ে শুরু হয় কন্ডিশনিং ক্যাম্প। ফিটনেস নিয়েই কাজ চলে এক মাস। গেল দুই সপ্তাহ হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে চলে টাইগারদের স্কিল ট্রেনিং। মাঝে নিজেদের মধ্যে আরও দুটি প্রস্ততি ম্যাচে অংশ নেয় মাশরাফি-মুশফিকরা। ইংল্যান্ড সিরিজের আগে হঠাৎ করেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চূড়ান্ত হওয়ায় এ সিরিজকে ইংল্যান্ডের বিপক্ষে খেলার প্রস্তুতি মনে করছেন বাংলাদেশ দলের অনেক ক্রিকেটার।

আফগানদের বিপক্ষে ২৫ ও ২৮ সেপ্টেম্বর সিরিজের প্রথম দুই ওয়ানডে। ০১ অক্টোবর তৃতীয় ও শেষ ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!