• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাকিবের ডাবল সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৭, ১১:২৯ এএম
সাকিবের ডাবল সেঞ্চুরি

ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেলেন সাকিব আল হাসান। ডাবল সেঞ্চুরির মধ্য দিয়ে টেস্টে এবার বাংলাদেশের তামিম এবং মুশফিকদের কাতারে এসে দাঁড়ালেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

২০০ রানের মাইলফলকে পৌছতে ২৫৪ বল মোকাবেলা করেন সাকিব। কলিন ডি গ্র্যান্ডহোমের ওভারের চতুর্থ বলে চার মেরে ডাবল সেঞ্চুরির মাইলফলকে পৌছেন তিনি। অসাধারণ এ ইনিংস খেলার পথে ৩০টি চারের মার মারেন সাকিব আল হাসান।

বেশ কয়েকবার জীবন পেয়ে অবশ্য এই রেকর্ড গড়তে সক্ষম হন সাকিব। ৪ রানের মাথায়ই অবশ্য জীবন পেয়েছিলেন তিনি। প্রথম দিন যদি তার ক্যাচটি মিচেল স্যান্টনারের হাত থেকে না পড়তো, তাহলে হয়তো এই মহাকাব্য লেখা হতো না। পরের ওভারেই নিশ্চিত রানআউটের হাত থেকে বেঁচেছিলেন। সাকিব যখন ৮৭ রান নিয়ে ব্যাট করছিলেন, তখন টিম সাউদির বলে কট বিহাইন্ডের জোরালো আবেদন উঠেছিল। ১৩৭ রানের মাথায় নেইল ওয়েগনারের বলে উইকেটের পেছনে সাকিবের ক্যাচ নেন বিজে ওয়াটলিং। পরে টিভি রিপ্লেতে দেখা গেলো ক্যাচ ধরে মাটিতে ফেলে দিয়েছিলেন ওয়াটলিং। ১৮৯ রানে আরও একবার তার ক্যাচ ছেড়েছিল রস টেলর।

৮৬ বলে গড়েন হাফ সেঞ্চুরি। এরপর ১৫০ বল গড়েন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ১৯১ বলে পৌঁছান ১৫০ রানের মাইলফলকে। সব শেষে দুর্দান্ত ব্যাটিং করে সাকিব পৌছে যান ডাবল সেঞ্চুরির মাইলফলকে। ২৫৩ বলে ৩০টি বাউন্ডারির সাহায্যে পৌঁছান ডাবল সেঞ্চুরির মাইলফলকে।

ডাবল সেঞ্চুরি করার পর থেমে থাকলেন না। ছাড়িয়ে গেলেন বন্ধু তামিম ইকবালকেও। বাংলাদেশের হয়ে এতদিন টেস্টে সর্বোচ্চ ব্যাক্তিগত রানের ইনিংস ছিল তামিমের, ২০৬ রান। সাকিব সেই রান টপকে চলে গেলেন আরও ওপরে। সবশেষে আউট হলেন ২১৭ রান করে। ২৭৬ বল খেলে ৩১টি বাউন্ডারিতে সাজান তার নিজের ইনিংস।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!