• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সাকিবের প্রশংসায় কাইফ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৪, ২০১৭, ০৩:২৩ পিএম
সাকিবের প্রশংসায় কাইফ

ঢাকা: ওয়েলিংটনে ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস খেলে সাবেক ক্রিকেটারদের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন সাকিব আল হাসান। ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ তো বলে দিলেন, সাকিব আধুনিক ক্রিকেটের সবচেয়ে উপযোগী ক্রিকেটারদের একজন।

বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের ২১৭ রানের ইনিংসের পরপরই কাইফ টুইট করেন এভাবে,‘ কী দুর্দান্ত ইনিংস। খুব সম্ভবত সাকিব আধুনিক ক্রিকেটের সবচেয়ে উপযোগী ক্রিকেটারদের একজন।’ শুধু কাইফ নন, ভারতের সব সংবাদমাধ্যমেই সাকিব বন্দনা করেছে। তার দল কলকাতা নাইট রাইডার্সও তাদের পেজে বিশ্বের সেরা অলরাউন্ডারের স্তুতি গেঁয়েছে।

মুশফিকুর রহীমের সঙ্গে সাকিবের পঞ্চম উইকেটে ৩৫৯ রানের জুটিটি টেস্ট ইতিহাসে পঞ্চম সেরা জুটি। সাকিবের ২১৭ রান বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ। আগের রেকর্ডটি ছিল তামিম ইকবালের (২০৬)।

সাকিব এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে সেরা অলরাউন্ডার তালিকায় দুই নম্বরে রয়েছে। সাকিবের ওপরে আছেন ভারতের রবিচন্দ্র অশ্বিন। টেস্টে সাকিবের রান ৩,১৪৬। উইকেট ১৫৯টি। তবে ওয়ানডেতে সাকিব বিশ্বের সেরা অলরাউন্ডার। চার হাজারের ওপরে রয়েছে তার রান। পাশাপাশি উইকেট নিয়েছেন ২২০টি। অলরাউন্ডারদের তালিকায় টি-টোয়েন্টি তে সাকিবের অবস্থান দুই নম্বরে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!