• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সাকিবের ফেরার দিনে রায়নার কাছে হারলো কেকেআর


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২২, ২০১৭, ১২:০৫ পিএম
সাকিবের ফেরার দিনে রায়নার কাছে হারলো কেকেআর

ঢাকা: অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে ম্যাচ পেলেন সাকিব আল হাসান। ব্যাট কি বল কোনও জায়গাতেই নিজের ছাপ রাখতে পারলেন না তিনি। অবশ্য ব্যাটিংয়ে সাকিবের করার কিছুই ছিল না। তিনি মাত্র এক বল খেলার সুযোগ পেয়েছিলেন।

বল হাতে সাকিবকে দিয়েই ওপেন করিয়েছিলেন গৌতম গম্ভীর। সেই ওভারে দিয়েছিলেন ৯ রান। পরের দুই ওভারে দিয়েছেন ২২ রান। সবমিলে তিন ওভার হাত ঘুরিয়ে ৩১ রান দিয়ে উইকেটশুণ্য থেকেছেন সাকিব। তার দল কেকেআরও হ্যাট্টিক জয়ের পর গুজরাট লায়ন্সের বিপক্ষে চার উইকেটে হারের স্বাদ পেয়েছে।

টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন গুজরাট অধিনায়ক সুরেশ রায়না। গম্ভীর আবার সুনিল নারিনকে নিয়ে ওপেনিংয়ে নামেন। যে উদ্দেশ্য নিয়ে নারিনকে শুরুতেই নিয়ে আসা সেটা কাজে দিয়েছে। ক্যারিবিয়ান রহস্যময় স্পিনার মাত্র ১৫ বলে খেলেছেন ৩১ রানের ইনিংস। শুরুর গতিকে টেনে নিয়ে গেছেন রবিন উথাপ্পা। তার ৭২ রানের কল্যাণে কেকেআর স্কোরবোর্ডে ১৮৭ রানের লড়াই পুঁজি-ই পায়। উথাপ্পা ৪৮ বলে আট চার ও দুই ছক্কায় ৭২ রান করেন। পাশাপাশি গম্ভীর ৩৩ ও মণিশ পাণ্ডে ২৪ রান করেন।

বড় লক্ষ্য তাড়া করার সময় শুরুতেই ঝড় তুলতে হয়। এদিন ব্রেন্ডন ম্যাককালাম ও অ্যারণ ফিঞ্চ তাই করেছেন। ৩.৩ ওভারে স্কোরবোর্ডে ওঠে ৪২ রান। মাঝে ম্যাচের লাগাম টেনে ধরার চেষ্টা করেন কেকেআরের বোলাররা। কিন্তু একজন যে পণ করে নেমেছিলেন ম্যাচটি জিতিয়ে তবেই মাঠ ছাড়বেন। তিনি সুরেশ রায়না। যোগ্য নেতার মত সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে বের করে এনেছেন তিনি। মাত্র ৪৬ বলে নয় চার আর দুই ছক্কায় ৮৪ রানে অপরাজিত ছিলেন রায়না। সঙ্গী ছিলেন রবিন্দ্র জাদেজা ১৯ রান নিয়ে।

অবশ্য তার আগে জয়ের ভিত তৈরি করে দিয়ে যান ফিঞ্চ-ম্যাককালামের ওপেনিং জুটি। ফিঞ্চ ১৫ বলে ৩১, ম্যাককালাম ১৭ বলে ৩৩ রান করেন। নাথান কোল্টার নাইল ও কুলদীপ যাদপ পেয়েছেন দুটি করে উইকেট। অনবদ্য ব্যাটিংয়ের পুরস্কার পেয়েছেন রায়না ম্যাচসেরা হয়ে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!