• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাকিবের ফেরার ম্যাচে কপাল পুড়ছে কার?


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৫, ২০১৮, ০৫:৩৪ পিএম
সাকিবের ফেরার ম্যাচে কপাল পুড়ছে কার?

ফাইল ছবি

ঢাকা: সাকিব আল হাসানের জন্য ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ছিল অপয়া! যত সর্বনাশের মূল ঐ ম্যাচটি। শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে হাতের আঙ্গুলে চোট পেয়ে মাঠ ছাড়েন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সেই থেকে মাঠে বাহিরে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। অবশেষে নিদাহাস ট্রফিতে স্বাগতিক লঙ্কান দলের বিপক্ষে গুরুত্বপুর্ণ ম্যাচে মাঠে নামছেন সাকিব। সেই লক্ষ্যে বৃহস্পতিবার (১৫ মার্চ) কলম্বো উদ্দেশ্যে রওয়ানা হবেন তিনি।  

নিঃসন্দেহে বাংলাদেশ দলের জন্য এটি সুখবর। সাকিব দলে থাকা মানে বাড়তি অনুপ্রেরনা। তবে অধিনায়কের ফেরার দিনে কোন একজনকে জায়গা ছেড়ে দিতে হবে। কে সেই দূর্ভাগা। অবশ্য সাকিব আল হাসানের বদলে শ্রীলঙ্কা যাওয়ার পুর্ব মুহুর্তে দলে যায়গা পেয়েছেন লিটন দাস। এখন পর্যন্ত ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজে একমাত্র জয় পেয়েছে বাংলাদেশ। ১৯ বলে ৪৩ রান করে সেই জয়ে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন লিটন দাস। ফলে তিনি আপাতত দলে নিশ্চিত।  

তাহলে কপাল পুড়ছে কার? সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ না সৌম্য সরকার। এই সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ৩০ রান করেছিলেন সাব্বির। তৃতীয় ম্যাচে করেছেন ২৭ রান। সেই বিবেচনায় তিনিও একাদশে প্রায় নিশ্চিত। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে সৌম্য সরকার অথবা মেহেদী হাসান মিরাজের। বাংলাদেশের জয়ের ম্যাচে সৌম্য করেছিলেন ২৪ রান। কিন্তু তৃতীয় ম্যাচে ১ রান করেই আউট হন।

অপরদিকে মিরাজ তিন ম্যাচে এখন পর্যন্ত কোনো উইকেটের দেখা পাননি। আবার ব্যাটিংয়েও উল্লেখ করার মতো কিছুই করতে পারেননি। সেই দিক দিয়ে মিরাজের বাদ পড়ার সম্ভাবনা রয়েছে। তবে এর আসল জবাব দিতে পারবেন টিম ম্যানেজমেন্ট।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!