• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাকিবের মাথায় হাত বুলালেন প্রধানমন্ত্রী


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৩০, ২০১৭, ০৫:১৯ পিএম
সাকিবের মাথায় হাত বুলালেন প্রধানমন্ত্রী

ঢাকা: মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যেকার বহুল প্রত্যাশিত টেস্ট ম্যাচের তৃতীয় দিন বৃহস্পতিবার (৩০ আগস্ট) দুপুর। অসিদের বিপক্ষে ঐতিহাসিক জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন এক উইকেট। গ্যালারি, ডেসিং রুম, ভিআইপি বক্সসহ চারিদিকে পিনপন নিরবতা।

বল হাতে প্রস্তুত তাইজুল ইসলাম, প্রস্তুত ব্যাটসম্যান জশ হ্যাজলউড। তাইজুল বল করলেন। বলটি গিয়ে আঘাত হানল হ্যাজলউডের প্যাডে। সাথে সাথেই এলবিডাব্লিউ-এর আবেদন। কালবিলম্ব না করে আঙ্গুল তুললেন আম্পায়ার। বাধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠলো পুরো গ্যালারি। সেই আনন্দে মাতলেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনাও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের সাক্ষী হতে আগে থেকেই মাঠে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্রিকেট যে প্রধানমন্ত্রী কতটা ভালোবাসেন সেটা কারও অজানা নয়। সেই ১৯৯৭ সালে বাংলাদেশ যখন আইসিসি ট্রফি জিতেছিল তখন থেকেই ক্রিকেটের পাশে শক্তভাবে রয়েছেন শেখ হাসিনা। ক্রিকেটের জন্য তার একটা দরজা সবসময়ই খোলা। এমনকি বিভিন্ন জনসভাতেও ভাষণ দেওয়ার সময় উদাহারণ হিসেবে তিনি ক্রিকেটের প্রসঙ্গ টেনে আনেন।

এদিন খেলা শেষে টাইগারদের ড্রেসিংরুমে যান প্রধানমন্ত্রী। এ সময় ম্যাচসেরা সাকিব আল হাসানের মাথায় হাত দিয়ে আদর করতে দেখা যায়। এ সময় সাকিবকে মাথা নীচু করে লজ্জার ভাব নিয়ে হাসছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান, জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং মুশফিক, তামিমসহ অন্য ক্রিকেটাররা সেখানে উপস্থিত ছিলেন। ইতোমধ্যে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সয়লাব হয়ে গেছে।   

উল্লেখ্য, দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে ম্যাচসেরা হয়েছেন সাকিব। এছাড়া ব্যাট হাতে হাফ সেঞ্চুরিসহ করেছেন ৮৯ রান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!