• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাকিবের সঙ্গে উইকেট উৎসবে মাশরাফি-মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৮, ০১:১৮ পিএম
সাকিবের সঙ্গে উইকেট উৎসবে মাশরাফি-মোস্তাফিজ

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে বোলিং বেছে নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ককে এর প্রতিদান ভালমতেই দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। স্কোরবোর্ডে ২ রান উঠতে না উঠতেই তিনি ফিরিয়েছেন সলোমন মায়ার  ও ক্রেইগ আরভিনকে। দুজনেই শুন্য রানে ফিরে গিয়েছেন। ২টি উইকেটই নিয়েছেন সাকিব।

এরপর অধিনায়ক মাশরাফি ফিরিয়েছেন হ্যামিল্টন মাসাকাদজাকে। উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার ১৫ রান করে। কাঁপতে থাকা জিম্বাবুয়েকে টেনে তোলার চেষ্টা করেন ব্রেন্ডন টেলর ও সিকান্দার রাজা। কিন্তু ৫১ রানে মুশফিকের ক্যাচ বানিয়ে টেলরকে ফেরান মোস্তাফিজুর রহমান। এ প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ে ৪ উইকেট হারিয়ে ৫২ রান তুলেছে।

আগেই জানা ছিল, দীর্ঘদিন পর ওপেনার তামিম ইকবালের সঙ্গী হতে চলেছেন এনামুল হক। ২০১৫ বিশ্বকাপের মাঝ পথে দল থেকে ছিটকে গিয়েছিলেন বাঁ-হাতী এই ওপেনার। এরপর দীর্ঘ বিরতি ও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেই দলে ফিরেছেন এনামুল।

দলে জায়গা পেয়েছেন বাঁ-হাতী স্পিনার সানজামুল ইসলাম।  কৌশলগত কারণেই তাঁকে সাকিব আল হাসানের সঙ্গী হিসেবে বেছে নেওয়া হয়েছে। অন্যদিকে, জিম্বাবুয়ে দলে অভিষেক হয়েছে ব্রান্ডন মাভুতার।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, সাব্বির রহমান, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মায়ার, পিটার মুর, ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন, সিকান্দার রাজা, ম্যালকম ওয়েলার, গ্রেয়াম ক্রেমার (অধিনায়ক), কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা ও মুজারাবানি।

 সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!