• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাকিবের হাতে আমন্ত্রণপত্র তুলে দিলেন ম্যাথিউস


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৮, ০৬:১৭ পিএম
সাকিবের হাতে আমন্ত্রণপত্র তুলে দিলেন ম্যাথিউস

ঢাকা: দীর্ঘ আট বছর পর ঘরের মাঠে শুরু হয়েছে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। স্বাগতিক বাংলাদেশসহ তিন জাতির এই সিরিজের অপর দুই দেশ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। হিথ স্টিকের জিম্বাবুয়েকে উড়িয়ে এরইমধ্যে শুভ সূচনা করেছে মাশরাফি বিন মুর্তাজার দল। এটি শেষ না হতেই আরও একটি ত্রিদেশীয় সিরিজে খেলার আমন্ত্রণ পেয়েছে টাইগাররা।

চলতি বছরের মার্চে স্বাধীনতার ৭০তম বার্ষিকী উদযাপন করবে শ্রীলঙ্কা। এ উপলক্ষ্যে ‘নিধাস ট্রফি ২০১৮’ শিরোনামে একটি ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজের আয়োজনের উদ্যোগ নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। এই টুর্নামেন্টে অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশকে।

সোমবার (১৫ জানুয়ারি) বাংলাদেশের টেস্ট এবং টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের হাতে আমন্ত্রণপত্র তুলে দেন  শ্রীলঙ্কা ওয়ানডে এবং টি টোয়েন্টি অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। বাংলাদেশ ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে ভারতকে।

আমন্ত্রণপত্র গ্রহণ করে সাকিব বলেন, ‘বাংলাদেশের জন্য এটি অবশ্যই অনেক বড় একটি বিষয় নিধাস ট্রফির অংশ হতে পেরে। স্বাধীনতা দিবসের ট্রফি সব দেশের জন্যই অনেক বড় কিছু। সুতরাং আমি শ্রীলঙ্কা ক্রিকেটকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের আমন্ত্রণ জানানোর জন্য এবং আমরা এই বন্ধুত্ব সাদরে গ্রহণ করছি এবং আশা করি এই টুর্নামেন্টটি সফল হবে।’

লঙ্কান অধিনায়ক ম্যাথিউস বলেন, ‘বাংলাদেশ, ভারত এবং শ্রীলঙ্কার ক্ষেত্রে আমি আত্মবিশ্বাস নিয়েই বলতে পারি যে ক্রিকেট নিয়ে আমাদের যে প্যাশন রয়েছে এটি কখনো কমবে না। এই তিনটি দেশই একই রকম ঐতিহ্য এবং মান ধারণ করে। আমাদের বিশ্বাস, ব্যবহার এবং চরিত্র সংস্কৃতি এবং ঐতিহাসিক ঘটনাবলী দ্বারা প্রভাবিত। আমাদের এখানকার সকলেই একসাথে একটি খেলার মাধ্যমে একত্ব হয় যা আমাদের ভাষা, ধর্ম, জাতি এবং রাজনীতির সাথে সম্পৃক্ত।’

উল্লেখ্য, আগামী ৮ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ভারত, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের অংশগ্রহণে এই নিধাস ট্রফি টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে যেগুলোর ভেন্যু ঠিক করা হয়েছে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!