• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
মতিঝিলে যুবলীগ বাবু হত্যাকান্ড

সাগরসহ ৫ আসামি দুই দিনের রিমান্ডে


বিশেষ প্রতিনিধি সেপ্টেম্বর ২৬, ২০১৬, ১০:১৮ পিএম
সাগরসহ ৫ আসামি দুই দিনের রিমান্ডে

রাজধানীর মতিঝিলের এজিবি কলোনীতে আভ্যন্তরীন কোন্দলের জের ধরে যুবলীগ নেতা রিজভী হাসান বাবু হত্যাকান্ডের ঘটনায় মারুফ রেজা সাগরসহ ৫ আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) গ্রেফতারকৃত মারুফ রেজা সাগর (৩৫), শেখ আবু মাহামুদ (৩৫), তাহযীব আহম্মেদ শাবাব (২৯), নাসির উদ্দিন (৩৩) ও আসিফ মোশারফ অন্তু (২৪) কে ১০ দিনের রিমান্ডের আবেদন করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

গত ১৬ সেপ্টেম্বর রাত সোয়া ১১টার দিকে রাজধানীর মতিঝিলের এজিবি কলোনীর সামনের গেটে দাঁড়িয়ে থাকা অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন বাবু। আহত হন তার বন্ধু ইমন।

মামলার তদন্ত সূত্র জানায়, হত্যার ঘটনায় নিহতের পিতা আবুল কালাম মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সন্দেহভাজন হিসেবে উল্লেখ করা হয়েছে মতিঝিল থানার সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টিপু, যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের ১০ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিলন ও আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজš§লীগের কেন্দ্রীয় কমিটির নেতা আমিনুল।

অন্যদিকে, ২০১৩ সারের ৩০ জুলাই গুলশানে যুবলীগ নেতা জাহিদ হাসান মিলকী হত্যা মামলার এজাহারনামীয় আসামী ছিল- টিপু, আহকাম উল্লাহ ও বাবু। নিহত বাবুর পিতার দাবি, তার ছেলেকে খুন করার মূল পরিকল্পনাকারী হচ্ছে আহকাম উল্লাহ ও টিপু। নিহত মিলকীর শূন্যস্থানে যাতে বাবু যেতে না পারে সে জন্যই তারা পথের কাঁটা সরিয়ে দিয়েছে। বাবু জীবিত থাকলে তাকে ডিঙ্গিয়ে মিলকীর শূন্য জায়গায় আহকাম উল্লাহর আসা কোনভাবেই সম্ভব হবে না। 

আহকাম উল্লাহর প্রয়োজন নেতৃত্বের শূন্যস্থান দখল করা। আর টিপুর দরকার অপরাধের চাক্ষুস সাক্ষী মুছে ফেলা। মামলার তদন্তকারী সূত্র মতে, দু’জনের দীর্ঘ পরিকল্পনা অনুযায়ী দলীয় কোন্দলকে ব্যবহার করে বাবুকে হত্যা করা হয়েছে।

সোনালীরিউজ/ঢাতা/জেডআরসি

Wordbridge School
Link copied!