• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাঙ্গাকারা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হতে চান না


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০১৮, ০৭:০৯ পিএম
সাঙ্গাকারা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হতে চান না

ফাইল ছবি

ঢাকা: বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন ইমরান খান। আগামী ১৮ আগস্ট ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। তারই রেশ ছড়িয়ে পড়েছে শ্রীলঙ্কায়। আগামী বছর দ্বীপ দেশটির প্রেসিডেন্ট পদে নির্বাচন করার কথা ভাবছেন কুমার সাঙ্গাকারা এমন সংবাদ ছড়িয়ে পড়েছে লঙ্কান গণমাধ্যমে। কিন্তু রাজনীতিতে প্রবেশের সম্ভাবনা নাকচ করে দিলেন এই শ্রীলঙ্কান সুপারস্টার।

নিজের কোন রাজনৈতিক উচ্চাভিলাস নেই বলে আজ স্পষ্ট জানিয়েছেন  শ্রীলঙ্কার সর্বকালে সেরা ক্রিকেটারদের একজন কুমার সাঙ্গাকারা। তিনি আগামী বছর  শ্রীলঙ্কার প্রেসিডেন্ট পদে নির্বাচন করার কথা ভাবছেন দেশটির গণমাধ্যমে এমন সংবাদ প্রচারিত হওয়ার পর এ কথা বলেন সাঙ্গাকারা। আগামী শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ক্রিকেটার ইমরান খান। অনেকেই খানের সঙ্গে সাঙ্গাকারাকে তুলনা করছেন।

৪০ বছর বয়সী সাঙ্গাকারা এক বিবৃতিতে বলেন, ‘আমি সকল প্রকার অনুমান ও গুজবের বিষয়ে স্পষ্ট করে বলে দিতে চাই আমার কোন রাজনৈতিক উচ্চাভিলাস নেই।’

আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে দেশটির প্রথান বিরোধী দলের দলের সঙ্গে তার আলোচনার কথা অস্বীকার করে তিনি বলেন, ‘কখনোই আমার এমন ইচ্ছে ছিল না এবং আমি অত্যন্ত নিশ্চিত করে বলতে পারি ভবিষ্যতেও এমন ইচ্ছে আমার হবে না।’

দেশটির বেশ কয়েকজন তারকা ক্রিকেটার সফলভাবে রাজনীতিতে প্রবেশ করেছেন।  শ্রীলঙ্কার বিশ্বকাপ জয় অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা বর্তমান সরকারের একজন মন্ত্রী। সাবেক অধিনায়ক সনত জয়সুরিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর একজন উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ক্যারিয়ারে ১৩৪ ম্যাচে ১১টি ডাবল সেঞ্চুরিসহ মোট ১২,৪০০ রান করে ২০১৫ সালের আগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন সাঙ্গাকারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!