• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘সাত খুনের রায় কঠোর সতর্কবার্তা’


নারায়ণগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৯, ২০১৭, ০৪:৪৩ পিএম
‘সাত খুনের রায় কঠোর সতর্কবার্তা’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার রায়কে বিরল ঘটনা উল্লেখ করে এ রায় অপরাধীদের জন্য কঠোর সতর্কবার্তা মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার কাঁচপুর সেতুর পশ্চিম পাশে কাঁচপুর, মেঘনা ও গোমতি ২য় সেতু নির্মান এবং বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের পাইলিং কাজের উদ্বোধনীকালে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী জানান, বিশ্বের সবচেয়ে লেটেষ্ট টেকনোলজি এ ৩টি সেতুতে ব্যবহার করা হচ্ছে। সেতু ৩টি নির্মাণে ব্যয় হবে সাড়ে ৮হাজার কোটি টাকা। এতে জাপানের উন্নয়ন সংস্থা জাইকা দিবে সাড়ে ৬ হাজার কোটি টাকা এবং বাংলাদেশ সরকার দিবে ২ হাজার কোটি টাকা।

তিনি বলেন, এসব উন্নয়ন কাজ নির্মাণে অনেক বাধা ছিল। গুলশানের হলি আর্টিজানের জঙ্গি হামলায় ৭ জাপানি নিহত হওয়ার পর কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। কিন্তু সিডিউলে বিলম্ব হয়নি।

ওবায়দুল কাদের বলেন, ২০১৮ সালের ডিসেম্বরে যানবাহনের জন্য পদ্মা সেতু খুলে দেয়া হবে। একই সঙ্গে কাঁচপুর, মেঘনা ও গোমতি ২য় সেতুও যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। এ টার্গেটকে সামনে রেখে আমরা এগোচ্ছি।

তিনি আরও বলেন, দেশের নাম্বার ওয়ান ব্যাক্তির সঙ্গে ইসি গঠন নিয়ে বিএনপির আলোচনা হয়েছে। রাষ্ট্রপতির সঙ্গে ইসি গঠন নিয়ে আলোচনা হওয়ার তাদের ২য় বার আলোচনার কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী যা হওয়ার তাই হবে। ইসি গঠনের বিষয়টি হল রাষ্ট্রপ্রতির এখতিয়ার। তিনি কিভাবে সার্চ কমিটি গঠন করবে। নির্বাচন কমিশন গঠনে প্রধানমন্ত্রীর কোন ভূমিকা নেই।

এসময় উপস্থিত সেতুমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক সাইদুল হক, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আলীউল হোসেন ও উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির আলম।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!