• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাত জেলায় সড়কে ঝরল ১৫ প্রাণ


নিউজ ডেস্ক মে ২৩, ২০১৮, ১০:৫১ পিএম
সাত জেলায় সড়কে ঝরল ১৫ প্রাণ

প্রতীকী ছবি

ঢাকা: দেশের সাত জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ১৫ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে বগুড়ায় ৫ জন, গোপালগঞ্জে ৩ জন, নওগাঁয় ২ জন, রংপুরে ২ জন, পিরোজপুরে একজন, সিলেটে একজন এবং মুন্সীগঞ্জে একজন। এছাড়া আহত হয়েছে আরো ১৪ জন। বুধবার (২৩ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত এই হতাহতের ঘটনা ঘটে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে-

বগুড়া: জেলার শাজাহানপুরে ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৮ জন। বুধবার (২৩ মে) সকাল ৯টার দিকে বগুড়া-নাটোর সড়কের উপজেলার পারতেকুর কৃষি কলেজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার গোহাইল খাদাশ গ্রামের আব্দুল হাইয়ের পুত্র আনোয়ার হোসেন (৫০), বগুড়া সদরের কুকরুল দক্ষিনপাড়ার আব্দুল হামিদের পুত্র আরিফুল ইসলাম সুমন (৩২), নন্দিগ্রাম উপজেলার নিমগ্রাম পূর্বপাড়ার আনোয়ার হোসেনের পুত্র মোকলেছার রহমান (৫২), শেরপুর উপজেলার খিকিন্দা গ্রামের আব্দুর রহিমের পুত্র ফারুক হোসেন (৩০) এবং সারিয়াকান্দির জায়দারপাড়ার মইন উদ্দিনের পুত্র আশরাফ আলী (৩৫)।

আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়ছে। পুলিশ দূর্ঘটনা কবলিত যানবাহন দু’টি আটক করেছে।

শাহজাহানপুর থানার এসআই মাসুদ রানা জানান, বুধবার সকাল ৯টার দিকে বগুড়া-নাটোর সড়কের উপজেলার পারতেকুর কৃষি কলেজের সামনে বগুড়াগামী মিনি ট্রাক (বগুড়া-ড-১৪-৬৩৪৯) এবং বিপরিত দিক থেকে আসা যাত্রীবাহি লেগুনা (বগুড়া-ছ-১১-০৩৪৪) মুখোমুখি সংঘর্ষ ঘটে। এসময় লেগুনার যাত্রীগন গুরুতর আহত হয়। আহতদেরকে বগুড়া শজিমেক হাসপাতালে নেয়ার পর ৫ জন মারা যান।

গোপালগঞ্জ: জেলার কাশিয়ানী উপজেলায় এক আত্মীয়ের মরদেহ দেখতে যাওয়ার পথে নিয়ন্ত্রণবিহীন ট্রাকের ধাক্কায় প্রাণ হারিয়েছেন মা, মেয়ে ও নাতনি।

বুধবার (২৩ মে) দুপুর ২টার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের মাঝিগাতী বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার জয়নগর গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী ও জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বেগম (৪৮), তার মেয়ে একামনি (২১) এবং একামনির মেয়ে মাইশা (৩)।

কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান জানান, এক আত্মীয়ের মৃত্যুর খবর পেয়ে ব্যাটারি চালিত ইজিবাইকে করে ছেলে-মেয়ে ও নাতনিকে নিয়ে পাশের পারুলিয়া গ্রামের যাচ্ছিলেন সেলিনা। পথে মাঝিগাতী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ইজিবাইককে পিছন দিক থেকে চাপা দিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই সেলিনা ও মাইশার মৃত্যু হয়। এ সময় তার সঙ্গে থাকা মেয়ে একামনি, ছেলে বাপ্পি ও ইজিবাইক চালক কামরুল আহত হয়।

আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে একামনির মৃত্যু হয়। আহত বাপ্পি ও কামরুলকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নওগাঁ: জেলা শহরের বাইপাস সড়কে ট্রাক্টরের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন।

বুধবার (২৩ মে) দুপুর আড়াইটার দিকে ডিগ্রির মোড় সড়কের শহর রক্ষা বাঁধের কোমাইগাড়ী মহল্লায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শহরের আরজি-নওগাঁ দপ্তরীপাড়ার আব্দুর রাজ্জাকের ছেলে সোয়েব (২৮) ও সদর উপজেলার চকআতিথা গ্রামের রেজাউন নবীর ছেলে অনিক হোসেন (২৭)।

নওগাঁ সদর থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে ঘাতক ট্রাক্টরটি আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রংপুর: জেলার পীরগঞ্জ উপজেলায় যাত্রীবাহী একটি বাস উল্টে পুকুরে পড়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার (২৩ মে) বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার রামনাথপুর ইউনিয়নের জগন্নাথপুর এলাকার ঢাকা-রংপুর সহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে স্থানীয় পীরগঞ্জসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বগুড়া থেকে ছেড়ে আসা রংপুরগামী যাত্রীবাহী একটি বাস জগন্নাথপুর এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পাশের পুকুরে পড়ে উল্টে যায়।

এতে দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান। আশঙ্কাজনক অবস্থায় আহত অন্তত ১০ জন যাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করছে পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি রেজাউল করিম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে।

পিরোজপুর: সড়ক দুর্ঘটনায় পিরোজপুর জেলা পরিষদ সদস্য মো. কামরুজ্জামান মিঠু (৪০) নিহত হয়েছেন। বুধবার (২৩ মে) বেলা ১১টার দিকে মোটরসাইকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে যাওয়ার সময় ফায়ার সার্ভিস অফিসের সামনে একটি অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হলে তিনি ঘটাস্থলেই নিহত হন।

এ সময় অটোরিকশার দুই যাত্রী গুরুত্বর আহত হন।

কামরুজ্জামান মিঠু পিরোজপুর জেলা পরিষদের ৬ নম্বর ওয়ার্ড থেকে সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি সদর উপজেলার পাঁচ পাড়া গ্রামের ব্যবসায়ী মো. হাবিবুর রহমানের ছেলে।

পিরোজপুর সদর থানার এসআই ভাস্কর চন্দ্র দে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট: নগরীর দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বাসের ধাক্কায় সালমান আহমদ সুমন (৩৮) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

বুধবার (২৩ মে) বিকেল ৫টার দিকে তিনি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে তিনি দুপুর ২টার দিকে বাস টার্মিনাল এলাকায় দুর্ঘটনার শিকার হন।

নিহত সালমান আহমদ সুমন সিলেটের জকিগঞ্জের শাহবাগ নুরনগরের আব্দুল মতিনের ছেলে। তিনি নগরের সোবহানীঘাট এলাকার ছালিম ম্যানশনের ব্যবসায়ী এবং স্ট্যান্ডার্ড মবিলের পরিবেশক।

নগরীর দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল বলেন, বাস টার্মিনাল এলাকায় বাসের ধাক্কায় একজন মারা গেছেন। দুর্ঘটনার সময় আমরা খবর পাইনি। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যাওয়ার পর আমাদের খবর দেয়া হয়েছে। হাসপাতালে পুলিশকে পাঠানো হয়েছে।

মুন্সীগঞ্জ: সদরে দুর্গাবাড়ি এলাকায় মোটরসাইকেল ও ব্যাটারিচালিত অটোরিকশা সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বাধন (২৫) নামে এক যুবক নিহত হয়েছে।
 
বুধবার (২৩ মে) বিকেল ৩টার দিকে পঞ্চসার ইউনিয়নের দুর্গাবাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয় শাহজাহান (১৯) নামে আরো এক যুবক।
 
বাঁধন মুক্তারপুর এলাকার চৌধুরী বাড়ির বাবুল আক্তারের ছেলে এবং শাহজাহানের মুক্তারপুর এলাকার আব্দুল মজিদের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মুন্সীগঞ্জ সদর থানার ওসি গাজী সালাউদ্দিন জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই চালক বাঁধনের মৃত্যু হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!