• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাত দিনের রিমান্ডে মাহফুজ


নিজস্ব প্রতিবেদক জুলাই ৯, ২০১৭, ০৩:০৭ পিএম
সাত দিনের রিমান্ডে মাহফুজ

ঢাকা: হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পরিকল্পনাকারী ও উত্তরাঞ্চলীয় জেএমবির কমান্ডার সোহেল মাহফুজ ওরফে হাতকাটা সোহেল মাহফুজকে ৭ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

রোববার (৯ জুলাই) গুলশান হামলা মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির মামলার সুষ্ঠু তদন্তের জন্য মাহফুজকে ১০ দিনের রিমান্ড নেয়ার আবেদন করেন।

এর আগে শুক্রবার রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুষ্কুনি এলাকা থেকে মাহফুজসহ নব্য জেএমবির চার সদস্যকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত বছরের ১ জুলাই রাতে হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি।

নিহত দুই পুলিশ কর্মকর্তা হলেন- ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিন। ওই রাতেই ইসলামিক স্টেট (আইএস) হামলার দায় স্বীকার করে।

পরদিন সকালে সেনা কমান্ডোদের পরিচালিত অপারেশন ‘থান্ডারবোল্টে’ রোহান ইবনে ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর সাবিহ মোবাশ্বের, শফিকুল ইসলাম উজ্জ্বল ও খায়রুল ইসলাম পায়েল নামে পাঁচ জঙ্গি নিহত হন।

ওই ঘটনার পর গুলশান থানা পুলিশ মামলা দায়ের করে। মামলাটি তদন্তের দায়িত্ব পরবর্তীতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!