• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সাত সন্তানের একজনমাত্র উত্তরসুরী, অন্যরা?


নিজস্ব প্রতিবেদক জুন ৬, ২০১৭, ০৭:৩৮ পিএম
সাত সন্তানের একজনমাত্র উত্তরসুরী, অন্যরা?

চট্টগ্রাম: হাটহাজারী থেকে পরিচালিত অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমির আল্লামা শাহ আহমদ শফী তার পরিবার নিয়ে হাটহাজারী মাদরাসার ভেতরেই একটি কমপ্লেক্সে বসবাস করেন।

তবে তার ব্যক্তি ও পারিবারিক জীবন নিয়ে গোপনীয়তা রাখার চেষ্টা করেন। সে কারণে পারিবারিক অনুষ্ঠানে হেফাজতে ইসলাম কিংবা হাটহাজারী মাদরাসার নেতা-কর্মীদের (দাওয়াত দেয়া হয় না) দেখা যায় না।

গেল কয়েক বছর ধরে হাটহাজারীর ধর্মীয় এই ব্যক্তিত্বের রাজনৈতিক দর্শন আর দৃষ্টিভঙ্গি সম্পর্কে জানা গেলেও তার ব্যক্তিগত আর পারিবারিক জীবন সম্পর্কে তেমন কিছুই জানা যায়নি।

তবে হেফাজতে ইসলামের ঢাকা অবরোধ, মতিঝিল শাপলা চত্বরে অবস্থান, ১৩ দফা দাবির পর সর্বশেষ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের ঘটনায় ব্যাপকভাবে আলোচনায় উঠে আসেন আল্লামা শাহ আহমদ শফী। তার ব্যক্তিগত জীবন নিয়েও কৌতুহল বাড়ে।

স্থানীয় সূত্রমতে, আল্লামা শফীর সন্তান সংখ্যা চারজন। তাদের মধ্যে হেফাজতে ইসলামের রাজনীতিতে সক্রিয় আছেন একজন মাত্র। তিনি হলেন মেজ ছেলে আনাস মাদানী। অন্যরা গ্রামের বাড়ি রাঙ্গুনিয়াতে থাকেন। আর শফীর মেয়ে জামাইরা মাদরাসায় শিক্ষকতার সঙ্গে জড়িত।

তবে একটি বিষয়ে হাটহাজারী মাদরাসা সংশ্লিষ্ট ব্যক্তিরা তেমন কিছু জানেন না। তার স্ত্রী একজন বলে জানা গেলেও অনেকে বলছেন, আল্লামা শফীর তিনজন স্ত্রী। তিনি প্রথম বিয়ে করেন মাত্র ২৩ বছর বয়সে।

স্থানীয়রা বলছেন, মেজ ছেলে আনাস মাদানী হাটহাজারী মাদরাসায় ‘বড় হুজুরের’ উত্তরসূরী হিসেবেই পরিচিত। মাদরাসার শিক্ষকদের মধ্যে একমাত্র তার কক্ষটিই শীতাতপ নিয়ন্ত্রিত ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত।

আইসিইউতে আল্লামা শফী, অবস্থার অবনতি
রাজনীতির অনুঘটক আল্লামা শফী
কোথায় জন্ম আল্লামা শফীর?

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!