• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাতসকালে রিজভী কেন ঝটিকা মিছিল নিয়ে?


নিজস্ব প্রতিবেদক   মার্চ ১৭, ২০১৮, ০৯:৩১ এএম
সাতসকালে রিজভী কেন ঝটিকা মিছিল নিয়ে?

ঢাকা: বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কাক ডাকা ভোরে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি ঝটিকা মিছিল হয়েছে।

দলটির একটি সূত্র যায়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৭ মার্চ) সকাল সোয়া ৬টার দিকে  রিজভীর নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। 

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে বন্দি হওয়ার পর থেকেই দলটি শান্তিপূর্ণ কর্মসূচি দিয়ে আসছে, কিন্তু কোনো উস্কানি ছাড়াই কমসূচিতে পুলিশ হামলা চালিয়ে গুরুত্বপূর্ণ নেতাদের গ্রেপ্তার করছে। গ্রেপ্তার এড়াতেই হয়তবা রিজভীর সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন ওই সূত্র।

ঝটিকা মিছিলে উপস্থিত ছিলেন, বিএনপির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের এম জি রাসেল, আবুল কালাম, রফিক, মৎস্যজীবী দলের আরিফুর রহমান তুষার, ছাত্রদলের জিসান, জাহিদ, আল-আমীন, আব্বাস, যুবদল নেতা আমিনুল ইসলাম সবুজ, ফয়েজ, গণিসহ ২০-২৫ জন।

দলীয় কার্যালয় থেকে বের হয়ে ঝটিকা মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। মিছিল শেষে তিনি আবার কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে পড়েন। গত ৩০ জানুয়ারি থেকে গ্রেপ্তার এড়াতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন রিজভী।

ঝটিকা মিছিলের সময় নয়াপল্টন ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

এর আগে গত ১০ মার্চও নয়াপল্টনে ঝটিকা মিছিল করেন রিজভী। কার্যালয় থেকে বেরিয়ে এসে মিছিলে অংশ নেন তিনি। ভোর সাড়ে ৬টার দিকে হওয়া ওই মিছিলে তার সঙ্গে ১৪-১৫ জন নেতা-কর্মী ছিলেন। ওইদিনও মিছিল শেষে আবার কার্যালয়ে ঢুকে পড়েন নেতাকর্মীরা।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!