• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাতুরিয়ায় শেরে বাংলার ৫৬তম মৃত্যুবার্ষিকী পালিত


ঝালকাঠি প্রতিনিধি এপ্রিল ২৭, ২০১৮, ০৬:৪৫ পিএম
সাতুরিয়ায় শেরে বাংলার ৫৬তম মৃত্যুবার্ষিকী পালিত

ঝালকাঠি : জেলায় অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী শেরে বাংলা এ কে ফজলুল হকের জন্ম স্থান ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে তাঁর ৫৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় এ উপলক্ষে সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম কারিগরি স্কুল অ্যান্ড কলেজ ও শেরে বাংলা রিসার্স ইনিস্টিটিউটের যৌথ উদ্যোগে কলেজ মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা মীর মুনছুর আলী সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজাপুর আবদুল মালেক কলেজের অধ্যক্ষ সৈয়দ বেলায়েত হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও শামছুল আলম জোমাদ্দার শেরে বাংলার মামা বাড়ির আত্মীয় অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল বাশার বিলকুর প্রমুখ।

সঞ্চালনার দায়িত্বে ছিলেন ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম কারিগরি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সিকদার। আলোচনা শেষে বাংলা বাঘ শেরে বাংলার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। শেরে বাংলা এ কে ফজলুল হক ১৮৭৩ সালের ২৬ অক্টোবর রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের তার মামা বাড়ি (মিঞা বাড়ি) জন্ম গ্রহণ করেন। তাই প্রতিবছর সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম কারিগরি স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ মরহুম কে এম আব্দুল করিমের ছেলে দানবীর ইঞ্জিনিয়ার এ কে এম রেজাউল করিম শেরে বাংলার জন্ম ও মৃত্যুবার্ষিকী শ্রদ্ধাভরে স্মরণ করে এ আলোচনা সভা, দোয়া মিলাদের আয়োজন করেন। সাতুরিয়া গ্রামের বিশিষ্ট সমাজ সেবক আলহাজ মরহুম কে এম আব্দুল করিম শেরে বাংলা রিসার্স ইনিস্টিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!