• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সাদা পোশাকের অপেক্ষায় তাসকিন


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৫, ২০১৬, ০৯:৫৮ এএম
সাদা পোশাকের অপেক্ষায় তাসকিন

আর্ন্তজাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত ভার্সন এবং ৫০ ওভারের ম্যাচ খেলা হয়েছে তাসকিনের। কিন্তু খেলা হয়নি সাদা পোশাকে। এবারই সেই অপেক্ষার সমাপ্তি হতে পারে। ইতোমধ্যে নির্বাচকরা তাসকিনকে নিয়ে তেমনি পরীক্ষা শুরু করে দিয়েছেন। লংগার ভার্সন ক্রিকেটে তাসকিন ফিট কিনা সেটাই এখন দেখার অপেক্ষা। আর এ কারণেই তাকে দুই দিনের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে রাখা হয়েছে। তার আগে সীমিত ওভারের ক্রিকেটে দারুণ পারফর্ম করেন তাসকিন। রঙিন ক্রিকেটের পারফর্ম চোখে পড়েছে নির্বাচকদের। তবে কাকতালীয় কিছু না ঘটলে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই টেস্টে ফিরতে পারেন এই পেসার। তাসকিনের টেস্টে অভিষেকের উপলক্ষ্যটাও তৈরি করে রেখেছেন নির্বাচকরা।  

ইংল্যান্ড একাদশের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দলে রাখা হয়েছে তাসকিনকে। বড় দৈর্ঘ্যের ম্যাচে ফিটনেস লেভেন ঠিক থাকলেই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেই দেখা যেতে পারে তাকে। ২০১৪ সালে ওয়ানডেতে অভিষেকের পর এ পর্যন্ত ২০টি ওয়ানডে আর ১৩টি টি২০ খেলেছেন তাসকিন। তবে চোটের সম্ভাবনার কারণে টেস্টে খেলার সুযোগ পাননি তিনি।

তবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ ছন্দে ছিলেন তাসকিন। প্রথম শ্রেণির ক্রিকেটে বেশ ভালো বোলিং করেছেন তিনি। ১০ ম্যাচে নিয়েছেন ২৪ উইকেট। তবে ২০১৩ সালের পর দীর্ঘ সংস্করণে প্রথম শ্রেণির ম্যাচ খেলেন নি তিনি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে খেলাতে চান নির্বাচকরা। কারণটা যুক্তিসংগত। সেরা ফর্মে নেই রুবেল। ইনজুরিতে রয়েছে মুস্তাফিজ। অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে পেসার শহীদ।

আল আমিন দলে থাকলেও শফিউল-তাসকিনদের বিপক্ষে  প্রতিযোগিতায় টিকছেন না। আর সেই কারণেই তাসকিনে চোখ সবার। কারণ টেস্টে অন্যরকম দল ইংল্যান্ড। টেস্টে কুক, জো রুটদের ব্যাটিং গভীরতা অনেক বেশি। আর তাই ইংল্যান্ডকে দুই ইনিংসে অলআউট করতে হলে তাসকিনের মতো ভালো বিকল্প আর কোথায়?  

আগামী ১৬-১৭ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!