• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সানজিদা-শামসুননাহারের গোলে রক্ষা


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৭, ২০১৭, ০৭:০৪ পিএম
সানজিদা-শামসুননাহারের গোলে রক্ষা

ঢাকা: আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে বসবে ‘এএফসি অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ’-এর আসর। সেখানে জাপান, উত্তর কোরিয়া ও অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে মোকাবেলা করতে হবে বাংলাদেশের স্বপ্না, মারিয়া আর কৃষ্ণাদের। সে জন্য নিজেদের প্রস্তুত করতে এশিয়া চষে বেড়াচ্ছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা। বর্তমানে দক্ষিণ কোরিয়ায় সফরে রয়েছে মেয়েরা।

সোমবার (১৭ জুলাই) কোরিয়ায় তৃতীয় প্রস্তুতি ম্যাচে হাওয়াচেওন ইনফরমেশন ইন্ডাস্ট্রি হাই স্কুল ওমেন্স ফুটবল ক্লাবের মুখোমুখি হয়েছিল ছোটন কণ্যারা। ম্যাচের ৭২ মিনিট পর্যন্ত  ২-০ গোলে পিছিয়ে থেকে আরও একটি হারের প্রহর গুনছিল বাংলাদেশের বয়স ভিত্তিক এই নারী দল। তবে শেষ পর্যন্ত লাল সবুজের মেয়েদের মুখে হাঁসি ফুটিয়েছে সানজিদা আর শামসুননাহার।

প্রথমে সানজিদা আক্তারের গোলে ব্যবধান কমায় বাংলাদেশ দল (১-২)। পাঁচ মিনিট পরেই শামসুননাহার আরেকটি গোল করে কোচ ছোটনের মুখে হাঁসি ফোটায়। ফলে জয়ের সমান ড্র নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজের বাংলাদেশ দল।

প্রথম প্রস্তুতি ম্যাচে বড় হারে মুখ থুবড়ে পড়লেও দ্বিতীয় ম্যাচেই তারা বড় জয়ে বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়া অনুর্ধ-১৬ দলের কাছে ০-৬ গোলে হেরেছিল কৃষ্ণারা। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৯-০ গোলে  হারায় ইয়ুলমিয়ুন মিডল স্কুল ফুটবল দলকে। আগামী বুধবার চতুর্থ ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে কৃষ্ণারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!