• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সানি-নাসরিনের কাবিননামা ভুয়া!


বিশেষ প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৭, ১১:৫৩ পিএম
সানি-নাসরিনের কাবিননামা ভুয়া!

ক্রিকেটার আরাফাত সানির সঙ্গে বিয়ের সম্পর্ক দাবি করে নাসরিন সুলতানার আদালতে দাখিল করা কাবিননামায় কিছু অসঙ্গতি ধরা পড়েছে। সোমবার (২৩ জানুয়ারি) কাবিনের কপি নিয়ে সরেজমিন অনুসন্ধান গেলে এসব তথ্য উঠে এসেছে। 

নাসরিনের দাখিল করা কাবিননামা অনুযায়ী, মুসলিম নিকাহ রেজিস্ট্রার বা কাজী অফিসের ঠিকানা লেখা হয়েছে, ‌‌‘২০/সি মেরাদিয়া, খিলগাঁও, ঢাকা।’ কিন্তু বাস্তবে এই ঠিকানায় গিয়ে কোনো কাজী অফিসের সন্ধান মেলেনি। তবে উক্ত ঠিকানায় ভাই ভাই নামে একটি গোশতের দোকান পাওয়া গেছে।

গোশতের দোকানের মালিক আবদুল জলিল জানান, ৩ বছর ধরে তিনি এই ঠিকানায় গোশতের দোকান চালিয়ে আসছেন। তিনি এখানে কোনো কাজী অফিস দেখেননি। একই কথা ২০/সি মেরাদিয়ার বাড়ির মালিক আক্তার হোসেনেরও। তিনি জানান, তাদের এই বাড়িতে কোনো কাজী অফিস নেই, আর অতীতেও ছিল না। যদি কেউ এই ঠিকানা ব্যবহার করে কাবিননামা বানিয়ে থাকেন, তবে তা ভুয়া।

একই তথ্য জানান পাশের চা দোকানি মালেক। তিনি জানান, ৫ বছর ধরে এখানে তাঁর চায়ের দোকান। কিন্তু ওই বাসায় কোনো দিন কোনো কাজী অফিস ছিল না। তবে মালেক জানান, এই এলাকায় একটি কাজী অফিস আছে, এখান থেকে একটু দূরেই। ২০/১ নম্বর মেরাদিয়ায়। 

মালেকের দেখানো পথ অনুযায়ী, প্রায় দুই মিনিট হেঁটে ২০/১ নম্বর বাসায় গিয়ে একটি কাজী অফিস পাওয়া যায়। সেই কাজীর নাম হাফেজ মাওলানা ছলিম উল্লাহ খান। এলাকার একমাত্র কাজী তিনি। কিন্তু সানির ‘সাবেক স্ত্রী’র দেয়া কাজীর নামের সঙ্গে এর কোনো মিল নেই। আদালতে দাখিল করা নাসরিনের কাবিননামায় কাজী ছিলেন আনোয়ার হোসেন।

এ বিষয়ে কাজী ছলিম উল্লাহ খানের সহকারী বশির উদ্দিন জানান, এই ঠিকানা ছাড়াও ৭৬ মেরাদিয়া, খিলগাঁও এলাকায় তাঁদের আরো একটি শাখা রয়েছে। ক্রিকেটার আরাফাত সানিকে বিয়ের সম্পর্ক দাবি করে ওই তরুণী যে কাবিননামা দিয়েছেন, তাতে বালাম নম্বর : ৫৬, পৃষ্ঠা নম্বর : ২৩ এবং তারিখ ০৪/১২/২০১৪ উল্লেখ করা আছে। এই রকম কোনো বই তাঁদের কাছে নেই বলে জানান বশির উদ্দিন।

ওই তরুণীর বিয়ের কাবিননামা দেখালে বশির উদ্দিন বলেন, ‘যে কাজির নাম ব্যবহার করা আছে, তা ভুয়া। এটি কেউ ইচ্ছা করে বানিয়েছে। এ রকম কাবিননামা ইচ্ছে করলেই অনেকে বানাতে পারেন। আমাদের যে কাজি সাহেব রয়েছেন, তিনি কোনো দিন এমন দুই নম্বর কাজ করেন না।’ 

তবে বশির উদ্দিন আরও জানান, খিলগাঁওয়ের ৬৫ নম্বর উত্তর গোড়ান এলাকায় আনোয়ার হোসেন নামে একজন কাজী রয়েছেন। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!