• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাবিনা-কৃষ্ণাকে ভিসা দিল না ভারত


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২২, ২০১৮, ০৮:৫২ পিএম
সাবিনা-কৃষ্ণাকে ভিসা দিল না ভারত

ফাইল ছবি

ঢাকা: কয়েক দিন আগে সংবাদ সম্মেলন ডেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল দেশের দুই নারী ফুটবলার সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী ভারতীয় লিগে খেলতে যাচ্ছেন। ইন্ডিয়ান উইমেন্স লিগে তামিলনাড়ুর সিথু এফসির হয়ে খেলবেন তারা। এ জন্য ভারতীয় হাইকমিশনে ভিসার আবেদনও করা হয়েছিল। কিন্তু সাবিনা-কৃষ্ণার ভিসা মেলেনি।

আগামী ২৫ মার্চ মাঠে গড়াবে ইন্ডিয়ান উইমেন্স লিগ। পরের দিন ২৬ মার্চ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার কথা সাবিনা-কৃষ্ণার তামিলনাড়ুর সিথু এফসি ক্লাবের। তাই কন্ডিশনের সঙ্গে খাপ মানিয়ে নিতে ১৫ মার্চের ক্লাবটির ক্যাম্পে যোগ দেয়ার কথা জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন এবং বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকারের।

গত ৭ মার্চ ভিসার জন্য আবেদন করেছেন সাবিনা খাতুন ও কৃষ্ণা রানী সরকার। এরপর ১৩ মার্চ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে সাবিনা-কৃষ্ণার জন্য ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে চিঠিও দেয়া হয়েছে। কিন্তু অজ্ঞাত কারণে এখনও পর্যন্ত ভিসা দেয়নি ভারতীয় হাইকমিশন।  

বৃহস্পতিবার (২২ মার্চ) ভিসা না পাওয়ার কথা জানিয়ে সাবিনা খাতুন বলেন, আমাদের ভারতে খেলা হচ্ছে না।’ কারণ? ভিসা জটিলতা। ভিসা হলে যাবো, না পেলে কী আর করার? নারী দলের কোচ গোলাম রব্বানি ছোটনও জানিয়েছেন ভিসা না পাওয়ার কথা।  

বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে একাধিকবার বিদেশে খেরেছেন সাবিনা খাতুন। টানাদুইবার মালদ্বীপে ঘরোয়া ফুটবলে খেলে সুনাম অর্জন করেছে গোল মেশিন খ্যাত এই ফুটবলার। তবে এবারই প্রথম বিদেশে খেলতে যাচ্ছিলেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। কিন্তু ভিসা জটিলতা তাদের সব স্বপ্ন ভেঙে দিল।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!