• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাবেক প্রেমিকা যখন বস! তারপর…


লাইফস্টাইল ডেস্ক আগস্ট ২৫, ২০১৭, ০১:০২ পিএম
সাবেক প্রেমিকা যখন বস! তারপর…

ঢাকা: একসময় ছেড়ে যাওয়া প্রেমিকাই বর্তমান বস হয়ে ফিরে এসেছে। সম্প্রতি এমনই এক অভিজ্ঞতার কথা ব্লগে ভাগাভাগি করে নিয়েছেন এক ব্যক্তি। যদিও নিজের পরিচয় প্রকাশ করেননি তিনি।

‘আস্ক এ ম্যানেজার’ নামে এক কেরিয়ার ব্লগে নিজের এই অভিজ্ঞতার কথা জানিয়েছেন ওই ব্যক্তি। জানিয়েছেন, সিলভিয়া নামে এক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। যেমন তেমন নয় বন্ধন বেশ দৃঢ়ই ছিল। তিন বছর একসঙ্গে ছিলেনও। কিন্তু সিলভিয়া চেয়েছিলেন সংসার পাততে। সেটেলড হতে। সে সময় সে কাজে রাজি হননি ওই ব্যক্তি। চাকরি নিয়ে চলে গিয়েছিলেন বিদেশে।

সাফাই ছিল, তড়িঘড়ি বিদেশ যেতে হয়েছে বলে প্রেমিকাকে জানাতেও পারেননি। সিলভিয়া তা মেনেও নিয়েছিলেন। অতএব বেশ দীর্ঘদিনের বিচ্ছেদ। যে সম্পর্ক একসময় সংসার পাতার কথাও ভেবেছিল, তা একরকম নষ্টই হয়ে যায়। তবু সব শেষ হয় না। এই মহাবিশ্বে বোধহয় কোনো কিছুই হারায় না।

ওই ব্যক্তি জানাচ্ছেন, এরপর প্রায় ১০ বছর কেটেছে। যে প্রেমিকাকে একদিন তিনি ছেড়ে চলে গিয়েছিলেন তিনিই আবার ফিরে এসেছেন তাঁর জীবনে। না, এবার আর ব্যক্তিগত জীবনে নয় বরং কর্মক্ষেত্রে। এখন একটি স্কুলে অংকের শিক্ষক ওই ব্যক্তি। আর সে স্কুলের ডিরেক্টর পদে যিনি, তিনি সিলভিয়া।  

ওই ব্যক্তিরই সাবেক প্রেমিকা। সেদিন যদি চলে যাওযার সিদ্ধান্ত না নিতেন তাহলে আজ এই মুহূর্তের মুখোমুখি হতে হত না তাঁকে। কিন্তু ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি জানেন, যা একবার হয়ে যায় তাকে তো আর ফেরানো যায় না।  

অগত্যা এই পরিস্থিতি আপাতত মেনে নিতে বাধ্য হয়েছেন তিনি। পরিস্থিতি জানিয়ে ব্লগে তিনি পরামর্শ চেয়েছেন। এর মধ্যে বেশকিছু পরামর্শ পেয়েছেন তিনি। কিন্তু জীবনের এই পরিস্থিতির মুখোমুখি তাঁকে যে একাকীই হতে হবে, এ বোধহয় তাঁর থেকে ভালো আর কেউ জানেন না।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!