• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সাবেক প্রেমিকাকে দিয়ে নতুন কি করতে যাচ্ছে কিম!


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ১৮, ২০১৮, ১০:২৫ এএম
সাবেক প্রেমিকাকে দিয়ে নতুন কি করতে যাচ্ছে কিম!

ঢাকা: আসন্ন শীতকালীন অলিম্পিকে কেন্দ্র করে দুই কোরিয়ার মধ্যকার শীতল সম্পর্ক উষ্ণ হবার গুঞ্জন বেশ কয়েক দিন ধরে। গেলো সোমবার অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে দক্ষিণ কোরিয়ার সঙ্গে বৈঠকে বসে উত্তর কোরিয়ার প্রতিনিধিরা। ‘যুদ্ধবিরতি’ গ্রাম পানমুনজমে বৈঠক করেন তারা। এ বৈঠকে উত্তর কোরিয়ার প্রতিনিধিত্ব করেন হিয়ন সং ওল নামের এক নারী।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, বর্তমানে হিয়নের দাপট দেখে অনেকেই অনুমান করছে তিনি কিম প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে যাচ্ছে। মূলত হিয়ন উত্তর কোরিয়ার সংস্কৃতি মন্ত্রণালয়ের আর্ট অ্যান্ড পারফরম্যান্স ব্যুরো’র পরিচালক। কিমের বেশ  অস্থাভাজন বলেও অধিক পরিচিত তিনি। কিম ও হিয়নের নিয়ে উত্তর কোরিয়ায় গল্প গুজবের শেষ নেই।

জানা যায়, ৩০ বছর বয়সে কিমের প্রেমে পড়েন হিয়ন। এমন কি কিমের বাবা তৎকালীন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং ইলের কাছে তার ছেলে কিমকে বিয়ে করার প্রস্তাব করেছিলেন তিনি। হিয়নের নাচের দল এতটাই জনপ্রিয় ছিল যে তাকে ‘আর্মি অব বিউটিস’ বলে ডাকত দক্ষিণ কোরিয়ার মিডিয়া।

গল্প কথার এখানেই শেষ নয়, ২০১৩ সালে খবর রটে পর্নোগ্রাফির সঙ্গে জড়িতের দায়ে মৃত্যুদণ্ড দিয়েছেন কিম। তবে ২০১৪ সালে এক টেলিভিশন সাক্ষাৎকারে প্রকাশ্যে এসে কিমের ভূয়সী প্রশংসা করেন তিনি।

২০১৮ সালে এসে সেই হিয়ন উত্তর কোরিয়া ও দক্ষিণ কোরিয়ার সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ কাজ করছে। এদিনে বৈঠকের পর তিনি অলিম্পিকের পারফর্ম করবে কিনা সে বিয়ষে জানা যায়নি। তবে হিয়নের উপর নির্ভর করে কূটনৈতিক সম্পর্কের বরফ গলাতে চাইছেন কিম। তা স্পষ্ট বলে মনে করছেন কূটনীতিক বিশ্লেষকরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!