• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাবেক ভিসিসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট


নিজস্ব প্রতিবেদক, রংপুর মার্চ ৮, ২০১৭, ১১:০৮ পিএম
সাবেক ভিসিসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

রংপুর: অবৈধভাবে নিয়োগ দেয়াসহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক আব্দুল জলিল মিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৮ মার্চ) বিকেলে দুদকের রংপুরের উপ-পরিচালক মোজাহার আলী চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কমিশন তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করার অনুমোদন দেয়ার আদেশ প্রাপ্তির পরপরই আদালতে চার্জশিট দাখিল করা হবে।

যে পাঁচজনের বিরুদ্ধে মামলার চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে তারা হলেন, সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া, সাবেক রেজিস্ট্রার ও বর্তমানে সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত সাজাহান আলী মণ্ডল, উপ-পরিচালক গোলাম ফিরোজ, সহকারী পরিচালক (হিসাব) খন্দকার আশরাফুল আলম ও সহকারী রেজিস্ট্রার মোর্শেদুল আলম রনি।

মোজাহার আলী আরো জানান, বেরোবিতে সব নিয়মনীতি অমান্য করে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির অনুমোদন না নিয়ে ২৭৩ জন কর্মকর্তা-কর্মচারীকে নিয়োগ দেন সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল জলিল মিয়া। ওই সব কর্মকর্তা-কর্মচারীদের মাসিক বেতন ভাতা দেয়ার জন্য প্রয়োজনীয় অর্থ প্রদানের কোনও বাজেট বরাদ্দ না থাকা সত্ত্বেও, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন খাত থেকে প্রায় ৯০ লাখ টাকা পরিশোধ করে সরকারের আর্থিক ক্ষতিসাধন করা হয়েছে।

এছাড়াও তাদের বিরুদ্ধে অবৈধ নিয়োগ লাভের অভিযোগে দুদক এর আগে উপাচার্যকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে দুদক অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করার জন্য দুর্নীতি দমন কমিশনের অনুমোদনের আবেদন করে।

বুধবার (৮ মার্চ) কমিশন চার্জশিটের অনুমোদন প্রদান করেছে। কমিশন তা মঞ্জুর করায় দুই থেকে চার দিনের মধ্যেই আদালতে চার্জশিট দাখিল করা হবে বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!