• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘সাবের হোসেনের সঙ্গে কোনো সমঝোতা নয়’


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৮:২২ পিএম
‘সাবের হোসেনের সঙ্গে কোনো সমঝোতা নয়’

ঢাকা: ক্রিকেট বিশ্বের অন্যতম ধোনী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিয়ন্ত্রণ ধরে রাখতে এবং নতুন করে পেতে দু’টি পক্ষের মধ্যে রীতিমত আইনী যুদ্ধ শুরু হয়েছে। এক পক্ষে রয়েছেন সংস্থাটির বর্তমান সভাপতি নাজমুল হাসান। অন্য পক্ষে রয়েছেন সাবেক সভাপতি বের হোসেন চৌধুরী। বিসিবির বর্তমান কমিটির কার্যক্রম কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রুল জারি করেছেন হাইকোর্ট।

এ নিয়ে সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর সঙ্গে কোনো আলোচনা বা সমঝোতা করবেন না জানিয়ে নাজমুল হাসান বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী বোর্ড চলবে। সাবের হোসেন চৌধুরীর সঙ্গে কোনো আলোচনা বা সমঝোতা হবে না।

আদালতের রুল নিয়ে চিন্তিত নন বিসিবির প্রধান নাজমুল হাসান। এদিন বেক্সিমকো কার্যালয়ে তিনি বলেন, বোর্ড পরিচালনা নিয়ে বিচলিত হওয়ার মতো কোনো সিদ্ধান্ত আদালত দেননি। তাই এ নিয়ে চিন্তার কিছু নেই।

আদালত বর্তমান কমিটির কার্যক্রম কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করলেও বোর্ডের কার্যক্রম স্থগিত করেননি। ফলে বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠানে কোনো বাধা নেই। এ বিষয়ে নাজমুল হাসান বলেন, সভা অনুষ্ঠানে কোনো স্থগিতাদেশ না থাকায় এজিএম অনুষ্ঠিত হবে। ওই সভায় বিসিবি কীভাবে চলবে- সে বিষয়ে সিদ্ধান্ত আসবে।

এর আগে বিসিবির গঠনতন্ত্রে পরিবর্তন এনে পাঁচ বছর আগে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) একটি চিঠিকে কেন্দ্র করে আইনি জটিলতা তৈরি হয়। সেই প্রেক্ষাপটে বিসিবির সাবেক পরিচালক স্থপতি মোবাশ্বের হোসেন রোববার একটি রিট করেন।

বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ  সোমবার রিটের শুনানি করে মঙ্গলবার রুল জারি করেন। রুলে বিসিবির কার্যক্রম পরিচালনা থেকে কেন বিরত রাখার নির্দেশ দেয়া হবে না- তা জানতে চাওয়া হয়।

তবে পরিচালনা পর্ষদের কার্যক্রমে আদালত কোনো স্থগিতাদেশ দেয়নি। এর ফলে বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠানে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!