• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাব্বির-আল আমিনকে কড়া হুশিয়ারি, বিশাল জরিমানা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৬, ১২:০৮ পিএম
সাব্বির-আল আমিনকে কড়া হুশিয়ারি, বিশাল জরিমানা

একই দিনে দুটি শাস্তির খবর শুনতে হলো সাব্বির রহমানকে। মোহাম্মদ শেহজাদের সঙ্গে কথা-কাটাকাটির ঘটনায় ১৫ শতাংশ ম্যাচ ফি কাটা গেছে। তবে পরেরটি আরও গুরুতর। যে অপরাধটি বিপিএল গভর্নিং কাউন্সিল সরাসরি উচ্চারণও করছে না, শুধু বলছে ‘গুরুতর শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ড’। শুধু সাব্বির নন, একই অপরাধে বরিশাল বুলসের পেসার আল আমিনকেও গুনতে হচ্ছে বড় অঙ্কের জরিমানা।

সাব্বির রহমান এবং আল-আমিন হোসেনকে নজির-বিহীন এক শাস্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শৃঙ্খলাভঙ্গের দায়ে জাতীয় দলের এই দুই ক্রিকেটারকে বিপিএল চুক্তি থেকে মোটা অঙ্কের টাকা জরিমানা গুনতে হবে। আল-আমিনের সঙ্গে তার দলের যে চুক্তি হয়েছে তার অর্ধেক জরিমানা করা হয়েছে। সাব্বিরকে ৩০ শতাংশ।

মঙ্গলবার বিসিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সাব্বির রাজশাহী কিংসের হয়ে খেলছেন। আল-আমিন বরিশালে। সাব্বির সাতজন আইকন ক্রিকেটারদের মধ্যে একজন। পারিশ্রমিক হিসেবে তার পাওয়ার কথা ছিল ৪০ লাখ। অন্যদিকে আল-আমিন ‘এ’ গ্রেডের ক্রিকেটার হিসেবে খেলছেন। তার পাওয়ার কথা ছিল ২৫ লাখ। এখন সাড়ে ১২ লাখ পাবেন তিনি।
বিসিবি থেকে বলা হচ্ছে, টুর্নামেন্ট চলাকালীন এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে ‘গুরুতর অভিযোগে’র সত্যতা পাওয়া গেছে।

‘অভিযুক্তদের স্মরণ করে দেয়া হচ্ছে যে, তারা জাতীয় দলকে প্রতিনিধিত্ব করেন। ভবিষ্যতে অবিবেচকের মতো একই কাজ করলে বড় শাস্তি ভোগ করতে হবে।’ বিবৃতিতে উল্লেখ করেছে বোর্ড।

এই দুই ক্রিকেটার আসলে কী কাজ করেছেন, সে বিষয়ে নির্দিষ্ট করে বিবৃতিতে কিছু বলা হয়নি। সাব্বির সম্প্রতি শেহজাদের সঙ্গে মাঠে বসে ঝগড়া বাধিয়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুনতে হয়েছে তাকে। ২.১.১ ধারা ভঙ্গ করায় লেভেল ১ মাত্রার শাস্তি দেওয়া হয়। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তার খাতায়। তবে ধারণা করা হচ্ছে, এই শাস্তির পেছনে শুধু এই কারণেই নয় অন্য কোনো ব্যাপার জড়িত আছে।

আল-আমিনের বিষয়ে বিসিবির অভিযোগ পুরনো। ওয়ানডে বিশ্বকাপ চলার সময় ‘অজানা কারণে’ তাকে দেশে পাঠিয়ে দেয়া হয়। ‘বদমেজাজি’ হিসেবে তার পরিচিতি নতুন কিছু নয়।

একটি সূত্রে জানা গেছে, হোটেলরুমে নারী অতিথি নিয়ে যাওয়ার অপরাধেই সাব্বির ও আল আমিনের এই শাস্ত্রি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!