• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সামনে আরো খারাপ সময় আসছে : শামীম ওসমান


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০১৭, ০৭:৩৪ পিএম
সামনে আরো খারাপ সময় আসছে : শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ‘টার্গেট আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ দিন দিন মাথা উচু করে দাঁড়ানোর ফলে যাঁর নেতৃত্বে এটা হচ্ছে সেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র চলছে।’

তিনি বলেন, বিদেশ থেকে আসা কোটি কোটি টাকায় এ দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা আসছে। ইতোমধ্যে সিলেটে ঘটনা ঘটেছে, এর আগেও অনেক ঘটনা ঘটেছে। কিন্তু এখানেই শেষ নয়। সামনে আরো অনেক খারাপ সময় আসছে। ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করা হবে। তাই আমাদের এখন থেকেই প্রস্তুত থাকতে হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনার প্রাঙ্গনে সম্প্রতি সিলেটে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে ও আহত র‌্যাবের গোয়েন্দা প্রধানের সুস্থ্যতা কামনা করে আয়োজিত দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, একদিকে এক পুলিশের আহত ছবি, ছাত্রলীগ নেতার ক্ষত-বিক্ষত রক্তাক্ত দেহ, আরেক পাশে আমাদের র‍্যাবের গোয়েন্দা বিভাগের প্রধানের আহত দেহ, আরেক পুলিশ কর্মকর্তা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সিএমএইচে। জঙ্গিদের নির্মমতার শিকার তারা। বাংলাদেশ তোমাদের এই আত্মত্যাগ ভুলবেনা।

শামীম ওসমান সিলেটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিহত সদস্যদের নামে সড়কের নামকরণের ঘোষণা দেন।

তিনি আরো বলেন, ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে জঙ্গিদের একটা ভালো অবস্থান হতে পারে, এ জন্য আমাদের সতর্ক থাকতে। সামনে নতুন চক্রান্ত হবে, এরা দেশকে অস্থিতিশীল করতে কাজ করবে কারণ সামনে নির্বাচন। এদের হামলার ধরণ হবে হিট এন্ড রান। এরা একদিক থেকে আসবে হামলা করবে, আরেক দিকে পালিয়ে যাবে।

শামীম ওসমান আওয়ামীলীগের সকল চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের সজাগ থাকার জন্য নির্দেশ দিয়ে বলেন, আমরা সতর্ক থাকলে আমাদের নারায়ণগঞ্জ জঙ্গিমুক্ত থাকবে। এ ছাড়াও সামনে নির্বাচন আর নির্বাচন হবে অবাধ ও নিরেপক্ষ। আর তাই খালেদা জিয়া বুঝে গেছেন সাধারণ প্রক্রিয়ায় নির্বাচনে গেলে তাদের পরাজয় নিশ্চিত।

বিপথগামী যুবকদের ফিরে আসার আহ্বান জানিয়ে এ সাংসদ বলেন, তোমরা ফিরে এসো। তোমরা ফিরে আসবে বলেই আমরা আশা করি। ইসলাম বলে, যে ব্যক্তি একজনকে হত্যা করল, সে পুরো পৃথিবীকে হত্যা করল।

কোন অপশক্তি আর দেশকে বাধাগ্রস্ত করতে পারবেনা উল্লেখ করে শামীম ওসমান বলেন, এসব অপশক্তিদের হাতিয়ার হচ্ছে অস্ত্র, মানুষকে হত্যা করা। কিন্তু আমাদের মূলশক্তি হচ্ছে ঈমানী শক্তি। আমাদের মূলশক্তি হচ্ছে, আমাদের প্রধানমন্ত্রী। আর এ কারণেই বিশ্বব্যাংকের সহায়তা ছাড়াই তিনি আমাদের দেশের মানুষের টাকায় পদ্মা সেতু করছেন। এর কৃতিত্ব আমাদের বাংলার মানুষের।

তিনি নারায়ণগঞ্জের প্রগতিশীল সবাইকে একজোট হওয়ার আহ্বান করে বলেন, ‘আমরা যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি তাদের মধ্যে ঐক্য কম। আর পরাজিত শক্তিদের ঐক্য বেশি। তারা শক্তিশালী তাই আমাদের এখন থেকেই প্রস্তুত থাকতে হবে। তারা ছোবল দেয়ার চেষ্টা করবে, তাই সবাইকে সজাগ থাকতে হবে প্রতিহত করতে হবে।’

শামীম ওসমান বলেন, আমি রাজনীতি করি এবং সেটা বুঝে করি। আমি সারা বিশ্বের রাজনীতির খবর নিয়েই রাজনীতি করি। সামনে খারাপ সময় আসছে। যেটা কল্পনা করার মত না সে ধরনের খারাপ সময়ই আসছে সামনে। দেশে ও বিদেশে বসে সে পরিকল্পনা হচ্ছে। এর বেশি আমি কিছু বলবো না। ভয়াবহ পরিস্থিতির দিকে দেশকে এগিয়ে নেয়া হচ্ছে।

শামীম ওসমানের আয়োজনে আরো বক্তব্য দেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা প্রশাসক রাব্বী মিয়া, পুলিশ সুপার মঈনুল হক, র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার লে. কর্ণেল কামরুল হাসান, জেলা ইমাম পরিষদের সভাপতি মনির হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!