• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সামরিক কুচকাওয়াজে সন্ত্রাসী হামলায় নিহত ২৪


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৬:৫১ পিএম
সামরিক কুচকাওয়াজে সন্ত্রাসী হামলায় নিহত ২৪

ঢাকা : ইসলামি প্রজাতন্ত্র ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আহওয়াজ শহরে সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ চলাকালে সন্ত্রাসীদের হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন।  হামলায় শিশু ও নারীসহ আরও ২০ জন আহত হয়েছে।

শনিবার জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে এ প্যারেডের আয়োজন করা হয়েছিল।

বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, সন্ত্রাসীরা প্যারেড প্রাঙ্গনে ঢুকতে না পেরে দূর থেকে গুলি চালায়। এর ফলে হতাহতের এ ঘটনা ঘটে। কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য স্থাপিত মঞ্চ লক্ষ্য করেও তারা গুলি চালিয়েছে।

এই হামলার জন্য সুন্নিপন্থী জঙ্গি বা আরব জাতীয়তাবাদীদের দায়ী করছে ইরান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেছেন, বিদেশি ষড়যন্ত্রকারীদের সহায়তায় সন্ত্রাসীরা ইরানের ওপর হামলা চালিয়েছে। এদিকে খুজেস্তান প্রদেশের গভর্নর গোলাম-রেজা শরিয়াতি বলেছেন, এই হামলায় কর্তৃপক্ষের সঙ্গে সংশ্লিষ্ট কেউ হতাহত হয়নি। হামলাকারীদের প্রতিহত করা হয়েছে। তাদের দুজনকে হত্যা ও আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের একজন আহত অবস্থায় আছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সির (আইআরএনএ) বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ ঘটনার প্রতিবেদন প্রকাশ করেছে। আইআরএনএ নিহতের সংখ্যা কমপক্ষে ২৪ জন বলে নিশ্চিত করেছে। ইরানের এই সংবাদমাধ্যমটির দাবি, সৌদি আরব সংশ্লিষ্ট বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসী গোষ্ঠী আল-আহভাজ এই হামলার দায় স্বীকার করেছে। বলা হচ্ছে, সামাজিক যোগাযোগের মাধ্যমে হামলার দায় স্বীকার করে বক্তব্য দিয়েছে আল-আহভাজ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!