• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা, দুর্ভোগে পৌরবাসী


ময়মনসিংহ প্রতিনিধি মার্চ ৩০, ২০১৭, ১১:৪৩ এএম
সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা, দুর্ভোগে পৌরবাসী

ময়মনসিংহ: বুধবার সকাল থেকে ভারী বর্ষণের ফলে ময়মনসিংহ শহরে অধিকাংশ সড়ক, শিক্ষা প্রতিষ্ঠান, বাসা-বাড়ি ও দোকানপাটে পানি উঠে পড়েছে। ফলে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগে পড়েছে স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ।

অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার ফলে এই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে বলে মনে করেন পৌরবাসী।

বুধবার সকাল থেকে ভারী বৃষ্টিপাতে ময়মনসিংহ শহরের গাঙ্গিনার পাড়, রামবাবু সড়ক, দুর্গাবাড়ী সড়ক, নতুন বাজার, সাহেব আলী রোড, জিলা স্কুল রোড, স্টেশন রোড ও সি,কে ঘোষ রোড, নওমহল, সেহড়া মুন্সীবাড়ি, পুরোহিতপাড়া, ব্রা‏হ্মপল্লী রোড, বাউন্ডারী রোড, কাচিঝুলী,  গুলকীবাড়ি, সানকিপাড়া এলাকার নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ভারী বর্ষণের ফলে অনেক শিক্ষা প্রতিষ্ঠানেও পানি উঠে পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়ে স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

পৌরসভার সানকিপাড়া এলাকার বাসিন্ধা নাসরিন সুলতানা জানান, সামান্য বৃষ্টিতেই শহরের রাস্তাঘাট তলিয়ে যায়। ছেলে মেয়েদের স্কুলে নিয়ে যেতে অনেক দুর্ভোগ পোহাতে হয়। বৃষ্টিতে রিকশা পাওয়া যায়না। আর পাওয়া গেলেও দ্বিগুন ভাড়া গুনতে হয়।

শহরের সিকে ঘোষ রোডের বাসিন্ধা জাকির হোসেন বলেন, পৌরসভা নিয়মিত ড্রেনগুলো পরিস্কার করলে আজ সামান্য বৃষ্টিতেই শহরে জলাবদ্ধতা হতো না।

পৌরসভায় অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা এবং পানি নিষ্কাশনে খাল দীর্ঘদিন ধরে সংস্কার ও ড্রেনগুলো নিয়মিত পরিস্কার না করার কারণে সামান্য বৃষ্টিতেই শহরের অলিগলি তলিয়ে যায়।

এ ব্যাপারে পৌরসভার প্রধান নির্বাহী রফিকুল ইসলাম বলেন, পৌরসভার পরিছন্নতা কর্মীরা নিয়মিত ড্রেন পরিস্কার করে। সাধারণ মানুষ ও দোকানের ময়লা ও ব্যবহৃত পলিথিন ড্রেনে ফেলার কারণে পানি জমে যায়। এই পানি বেশি স্থায়ী থাকে না। ঘন্টা দেড়েকের মধ্যে নেমে পড়ে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!