• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সামার ওপেন ব্যাডমিন্টন কোর্টে গড়াচ্ছে রোববার


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৭, ০৮:২৫ পিএম
সামার ওপেন ব্যাডমিন্টন কোর্টে গড়াচ্ছে রোববার

ঢাকা: আমাদের দেশের জনপ্রিয় খেলাগুলোর মধ্যে অন্যতম ব্যাডমিন্টন। যদিও গ্রাম গঞ্জে এটি শীতকালীন খেলা হিসেবে পরিচিত। প্রতি বছর শীত আসলেই প্রতিটি মহল্লায় দেখা যায় ছোট ছোট কোট বানিয়ে সব বয়সের মানুষ মেতে উঠেছে ব্যাডমিন্টনে। এই খেলা আরও প্রসারিত করতে চায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন। সেই লক্ষ্যে গত সপ্তাহে চট্টগ্রামে জুনিয়র ও সাব জুনিয়র টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল।

তারই ধারাবাহিকতায় জাতীয় পর্যায়ে আরও একটি টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন। প্রতিযোগিতাটির নাম ইনডেক্স সামার ওপেন র‌্যাংকিং ব্যাডমিন্টন টুর্নামেন্ট। আগামী রোববার থেকে কোর্টে গড়াচ্ছে খেলা। এবারের টুর্নামেন্টে ৫২ জেলার প্রায় ৩০০ (২৫৫জন পুরুষ ও ৪৫ জন মহিলা) প্রতিযোগী অংশ নেবেন। খেলা হবে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে।

খেলা হবে চার ইভেন্টে -পুরুষ ও মহিলা একক এবং ডাবলস। বিজয়ীদের আর্থিক পুরস্কার (এককে চ্যাম্পিয়ন দশ, রানার্স আপ সাত ও দুই সেমিফাইনালিস্ট চার হাজার করে এবং ডাবলসে চ্যাম্পিয়ন্স ১২, রানার্স আপ আট এবং দুই সেমিফাইনালিস্ট জুটি পাঁচ হাজার করে) ও মেডেল প্রদান করা হবে। দু-একদিনের মধ্যেই লাইটিংসহ ভেন্যুর প্রস্ততি শেষ হবে বলে ফেডারেশনের সাধারণ সম্পাদক আশ্বস্ত করেন। আসরের স্পন্সর ইনডেক্স গ্রুপ বাজেটের পুরো ১০ লাখ টাকা প্রদানের পাশাপাশি অতিরিক্ত আরো অর্থ প্রদানের আশ্বাস দিয়েছে। এছাড়া দলের প্রশিক্ষণ ও বিদেশে দল পাঠাতেও সহায়তা করবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশ ভবনের ডাচ-বাংলা অডিটরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় বিভিন্ন তথ্য উপস্থাপন করেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক এমএম সায়েমুল হক রাসেল। উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক ইনডেক্স গ্রুপের এমডি শফিউল্লাহ আল মুনীর, ফেডারেশনের সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহার ও টুর্নামেন্ট রেফারী জাহিদুল হক কচি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!