• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
তিন নেতার হত্যাকারীদের গ্রেফতারের দাবি

সারা দেশে ছাত্রদলের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৮, ১২:০৪ পিএম
সারা দেশে ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা : দলীয় তিন নেতার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বুধবার (১৪ মার্চ) দেশের সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে বিক্ষোভ করে বিএনপির ছাত্র সংগঠনটি।

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন মিলন, চট্টগ্রামের হাটহাজারী পৌর ছাত্রদল নেতা সোহেল রানা এবং বরগুনার পাথরঘাটা পৌর ছাত্রদলের ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আসাদুল্লাহকে হত্যা করা হয়েছে বলে দাবি সংগঠনটির।

হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সকাল পৌনে ৯টার দিকে শাহবাগ এলাকায় মিছিল করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি সকাল ১০টায় রাজধানীর সিএমএম কোর্টের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন স্থান ঘুরে নয়াবাজার মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের পক্ষ থেকে বাড্ডায় বিক্ষোভ মিছিল করা হয়।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল মালিবাগ কমিউনিটি সেন্টার থেকে শুরু হয়ে খিদমাহ হাসপাতাল চত্বরে শেষ হয়। এ সময় পুলিশ হামলা চালালে দলটির তিন নেতা আহত হন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের বিক্ষোভ মিছিল শুরু হয় ইত্তেফাক মোড় থেকে। দুপুরে মিরপুর ৬০ ফুট রাস্তার পীরেরবাগ মসজিদের সামনে থেকে শুরু হয়ে আগারগাঁও ভাঙাব্রিজের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয় ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের মিছিল।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ ও কবি নজরুল সরকারি কলেজে মিছিল করে ছাত্রদল।

এছাড়া ফেনী, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, খুলনা জেলা ও মহানগর, শরীয়তপুর, জামালপুর, কুড়িগ্রাম, কুষ্টিয়া, কক্সবাজার, কুমিল্লা, চাঁদপুর, পটুয়াখালী, ময়মনসিংহ, গাইবান্ধা, রংপুর, যশোর, নরসিংদী, সুনামগঞ্জসহ দেশের জেলা ও বিশ্ববিদ্যালয়ে স্থানীয় ছাত্রদল বিক্ষোভ মিছিল করে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!