• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘সারাদেশে আইটি ট্রেনিং সেন্টার করা হবে’


নাটোর প্রতিনিধি জুলাই ২২, ২০১৬, ০৬:৫০ পিএম
‘সারাদেশে আইটি ট্রেনিং সেন্টার করা হবে’

সারাদেশের প্রতিটি জেলায় একটি করে আইটি ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (২২ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে নাটোর পুরাতন জেলখানা চত্বরে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। এসময় শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক খলিলুর রহমান, পৌর মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ উপস্থিত ছিলেন।

পলক বলেন, বাংলাদেশে এই প্রথম নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করা হলো। এর আদলে এই সেক্টর থেকে আগামী ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার আয় করা হবে। সেই সঙ্গে ২০ লাখ মানুষের কর্মসংস্থান করা হবে।

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান জানান, ৯ কোটি ১৩ লাখ ২৭ হাজার টাকা ব্যয়ে ১.১৫ একর জমির ওপর এই ‘শেখ কামাল আইটি ট্রেনিং এবং ইনকিউবেশন সেন্টার’ নির্মাণ করা হবে। ২০১৮ সালের জুন মাসের মধ্যে এই নির্মাণ কাজ শেষ হবে। পুরাতন জেলখানার স্থানে পূর্ত নির্মাণ, নতুন ভবন নির্মাণে ব্যয় হবে বরাদ্দের শতকরা ৭৫ ভাগ অর্থ এবং ১৫ ভাগ অর্থ কম্পিউটার ও ১০ ভাগ অর্থ ট্রেনিংয়ে ব্যয় হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!