• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সারাদেশে শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে : শিক্ষামন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০১৬, ০৬:৩৭ পিএম
সারাদেশে শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, উপবৃত্তি, টিউশন ফি মওকুফ, বিদ্যালয়ে দুপুরের খাবার সরবরাহ, দরিদ্র পরিবারসমূহকে বিভিন্ন ভাতা প্রদানসহ বিভিন্ন শিক্ষামুখী কর্মসূচির ফলে সারাদেশে শিক্ষার্থীর সংখ্যা বেড়ছে।

তিনি বলেন, অতিরিক্ত শিক্ষার্থীদের জন্য ক্লাস রুমের সংস্থান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সারাদেশে ব্যাপক শিক্ষা অবকাঠামো নির্মাণ করছে।

মন্ত্রী আজ রাজধানীর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে (ইইডি) নবনিযুক্ত ৩২ জন সহকারী প্রকৌশলীর চাকরিতে যোগদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ সারাদেশে বাস্তবায়নাধীন ব্যাপক অবকাঠামো উন্নয়ন কার্যক্রম সততা ও নিষ্ঠার সাথে তদারকির জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলীদের প্রতি আহবান জানান।
ইইডি’র প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

শিক্ষামন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে দেশে সাড়ে নয় হাজার স্কুল, কলেজ ও মাদ্রাসায় নতুন একাডেমিক ভবন নির্মাণ করেছে সরকার। ইইডি’র তত্বাবধানে দুই হাজার ৬৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরণের অবকাঠামো নির্মাণ কাজ এগিয়ে চলেছে।

এছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয় ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান সম্প্রসারণেও প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করছে ইইডি।

নুরুল ইসলাম নাহিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ফ্যাসিলিটিজ বিভাগকে কাজের পরিধি ও জনবল বৃদ্ধি করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে উন্নীত করেছে। এ বিভাগের আগের দুর্নাম দূর করে ভাবমূর্তি উজ্জ্বল করতে নবনিযুক্ত প্রকৌশলীসহ অধিদপ্তরের সবাইকে নিরলসভাবে কাজ করার আহবান জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!